shono
Advertisement
ISL 2024-25

'ফিট' আলবার্তোকে রেখেই রক্ষণ সাজাচ্ছেন মোলিনা, ডার্বির আগে উইং-প্লেতে জোর মোহনবাগানের

ডার্বির জন্য প্রস্তুত, বলছেন কোচ মোলিনা। একই সুর ম্যাকলারেন-দিমিদের।
Published By: Subhajit MandalPosted: 11:55 AM Oct 18, 2024Updated: 11:55 AM Oct 18, 2024

স্টাফ রিপোর্টার: গত কয়েকদিন ধরেই মোহনবাগান অনুশীলনে এসে সমর্থকরা একটা বিষয়েই খোঁজ নিয়ে যাচ্ছিলেন। সেটা আর কিছু নয়, শনিবার ডার্বিতে আলবার্তো রড্রিগেজ খেলবেন কি না। কারণ মহামেডান ম্যাচের পর থেকেই তিনি মূল দলের সঙ্গে অনুশীলন করছিলেন না। বুধবার যাও তিনি নেমেছিলেন মূল দলের সঙ্গে, তাও মিনিট পঁচিশ পর বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ায় অনুশীলন বন্ধ করে দিতে হয়েছিল কোচ জোসে মোলিনাকে। তাই সুযোগ থাকলেও বুধবার অনুশীলন দেখে বোঝা যায়নি আলবার্তোর চোটের অবস্থা। বৃহস্পতিবার সবুজ-মেরুন সমর্থকরা এই প্রশ্নের উত্তর হয়ত পেয়ে গেলেন।

Advertisement

কারণ, কোচ মোলিনা অনুশীলনে রক্ষণের যে ফর্মেশন সাজিয়ে ছিলেন তাতে টম আলড্রেডের সঙ্গে তিনি রেখেছিলেন আলবার্তোকে। তাঁদের দু’দিকে সাইডব্যাক হিসাবে ছিলেন শুভাশিস বসু এবং আশিস রাই। আলবার্তোকে পুরো অনুশীলন করতে দেখে উপস্থিত শ’খানেক সবুজ-মেরুন সমর্থক উচ্ছ্বাসে ভাসলেন। ঘন্টা দেড়েকের অনুশীলন সেরে এদিন ফেরার পথে স্প্যানিশ ডিফেন্ডার বন্দি হলেন সমর্থকদের ভালোবাসায়। মোহনবাগান রক্ষণের অন্যতম ফ্যাক্টর যে তিনি, তা সবুজ-মেরুন সমর্থকরা ইতিমধ্যেই জেনে গিয়েছেন। তাই আলবার্তোকে পুরোদমে অনুশীলন করতে দেখে খুশি সবুজ-মেরুন সমর্থকরা। শুক্রবার নতুন করে চোটের জায়গায় ব্যথা অনুভব না করলে ডার্বিতে তিনি প্রথম একাদশে নিশ্চিত।

এদিন অনুশীলন সেরে যুবভারতী ছাড়ার সময় সবুজ-মেরুন আক্রমণের মুখ জেমি ম্যাকলারেন বলে গেলেন, সমর্থকদের ভালোবাসায় তিনি আপ্লুত। অস্ট্রেলিয়ান বিশ্বকাপার বলছিলেন, “সমর্থকদের এই ভালোবাসা দেখে আমার ভালো লাগছে। এই ম্যাচটা খেলার জন্য আমি পুরোপুরি তৈরি।” ম্যাকলারেন মাঠ ছেড়ে যাওয়ার সময় সমর্থকরা তাঁর কাছে গোলের আবদারও করেন।

মোহনবাগান কোচ মোলিনা বলছিলেন, “আরও একটা ডার্বি আসছে। আমি এই ম্যাচটার জন্য অপেক্ষা করে আছি।” এদিনের অনুশীলনে শুধু রক্ষণ ভাগের পাশাপাশি আক্রমণভাগের ফুটবলারদের নিয়েও প্রস্তুতি সারলেন মোলিনা। দুটো উইংকে কাজে লাগিয়ে গোল তুলে আনতে চান বলেই কি গত কয়েক দিনের অনুশীলনে লিস্টনদের দিয়ে একের পর এক বক্সে সেন্টার করিয়ে গেলেন দিমিত্রি পেত্রাতোস, গ্রেগ স্টুায়ার্টদের উদ্দেশে? মাঠ ছাড়ার সময় সমর্থকদের উচ্ছ্বাসের মধ্যেই দিমিত্রিও জানিয়ে গেলেন, তিনি তৈরি ডার্বির জন্য। বুধবার অনুপস্থিত থাকার পর এদিন অবশ্য মোহনবাগানের অনুশীলনে এসেছিলেন আশিক কুরুনিয়ান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোচ মোলিনা অনুশীলনে রক্ষণের যে ফর্মেশন সাজিয়ে ছিলেন তাতে টম আলড্রেডের সঙ্গে তিনি রেখেছিলেন আলবার্তোকে।
  • তাঁদের দু’দিকে সাইডব্যাক হিসাবে ছিলেন শুভাশিস বসু এবং আশিস রাই।
  • আলবার্তোকে পুরো অনুশীলন করতে দেখে উপস্থিত শ’খানেক সবুজ-মেরুন সমর্থক উচ্ছ্বাসে ভাসলেন।
Advertisement