shono
Advertisement
Mohun Bagan

লিগ শিল্ড অতীত, ট্রফিই লক্ষ্য মোহনবাগানের, অনুশীলনে যোগ দিয়ে কী বলছেন হাবাস?

সেমিফাইনালে মোহনবাগানের প্রতিপক্ষ যেহেতু রয় কৃষ্ণরা, তাই বলেই দেওয়া যায় সহজ হবে না সেমিফাইনালের দুই লেগের ম্যাচ।
Posted: 02:50 PM Apr 22, 2024Updated: 06:22 PM Apr 22, 2024

স্টাফ রিপোর্টার: জেসন কামিন্সরা লিগ শিল্ড জিতেছেন সপ্তাহ খানেক আগেই। কিন্তু মোহনবাগান দলের অনুশীলন দেখে তা বোঝার উপায় নেই। সেখানে ছিটেফোঁটা উচ্ছ্বাসের আবহ নেই। বরং লিগ শিল্ড জয়ের পর আইএসএলের আগামী তিনটে ম্যাচের জন্য আরও সতর্ক মোহনবাগান (Mohun Bagan) কোচ আন্তোনিও লোপেজ হাবাস। মোহনবাগান অনুশীলনে তাঁর উপস্থিতি, শরীরী ভাষা দেখলেই তা অনুমান করা যায় সহজেই।

Advertisement

এখনও শরীর দূর্বল। তবে সেমিফাইনালের আগে আর অসুস্থতাকে পাত্তা দিতে চাইছেন না মোহনবাগান কোচ হাবাস। রবিবার দলের অনুশীলনে শুধু এলেনই না, একেবারে পুরনো ফর্মে পাওয়া গেল হাবাসকে। মাঠে নেমে প্রথম থেকেই সহকারীদের নির্দেশ দিতে শুরু করলেন। অসুস্থতার কারণে গত একমাস হাবাসকে পুরো ফিট পাওয়া যায়নি। রয় কৃষ্ণদের বিরুদ্ধে আইএসএল সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচ খেলতে সোমবার ওড়িশায় পৌঁছচ্ছেন কামিন্সরা। এই ম্যাচ জিতে ঘরের মাঠে সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে চাপমুক্ত হয়ে নামতে চাইছেন হাবাস।

[আরও পড়ুন: পাতালে তলিয়ে যাচ্ছে চিন! বেজিং ও অন্য বড় শহরের দশা দেখে শিউরে উঠছেন গবেষকরা]

গতকাল সাংবাদিক সম্মেলনে আসার কথা না থাকলেও দেখা যায় নির্দিষ্ট সময়ে সাংবাদিকদের সামনে এলেন স্বয়ং হাবাস। লিগ শিল্ড জয়ের পর সাংবাদিক সম্মেলনে এসেই মোহনবাগান কোচ বলেন, “আমি ফুটবলারদের ট্রেনিংয়ে একটা কথাই বলেছি, এখনই যেন আত্মতুষ্টি চলে না আসে।” এই উত্তরেই স্পষ্ট লিগ শিল্ড জয় মাথা থেকে সরিয়ে দিয়ে টিম মোহনবাগানের মাথায় এখন আইএসএল ট্রফি জেতাই মূল লক্ষ্য। তবে সেমিফাইনালের প্রতিপক্ষ যেহেতু রয় কৃষ্ণরা তাই বলেই দেওয়া যায় সহজ হবে না সেমিফাইনালের দুই লেগের ম্যাচ।

স্বাভাবিকভাবেই ওড়িশাকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন মোহনবাগানের স্প্যানিশ কোচ। আর গুরুত্ব না দিয়ে যাওয়ার জায়গা কোথায়? এই মরশুমের শুরুতেই এএফসি কাপের গ্রুপ পর্বের প্রথম লেগে রয় কৃষ্ণদের বিরুদ্ধে ৪-০ গোলে সহজ জয় তুলে আনলেও তারপর আইএসএলের দুই পর্বে জয় তুলে আনতে পারেননি কামিন্সরা। প্রথম পর্বে ২-২ গোলে ড্র করার পাশাপাশি দ্বিতীয় পর্বে ০-০ ড্র করেছে মোহনবাগান। তবে এএফসি কাপের গ্রুপ স্টেজের ফিরতি লেগের ম্যাচে আবার ২-৫ গোলে হারতে হয়েছে কিয়ান নাসিরিদের। এমন পরিস্থিতিতেই সেমিফাইনাল খেলতে নামছে দুই দল। তবে অতীতের ফলাফল মনবীরদের মাথা থেকে সরিয়ে ফেলতে নির্দেশ দিয়েছেন হাবাস। শনিবার তিনি যোগ করেন, “অতীত নিয়ে ভাবছি না। বর্তমান নিয়েই ভাবছি। প্রতিপক্ষের কোচ লোবেরা খুবই ভালো। কঠিন ম্যাচ হতে চলেছে। আমাদের লক্ষ্য হবে নব্বই মিনিটের মধ্যেই ম্যাচের ইতিবাচক ফলাফল করা।”

সাহাল আবদুল সামাদের চোট নিয়ে অনেক গুঞ্জন চলছিল এতদিন। সাহাল নিয়ে বলতে গিয়ে সরাসরি মোহনবাগান কোচ জানিয়ে দেন সাহাল পুরোপুরি ফিট। তিনি যোগ করেন, “সাহাল এখন একশো শতাংশ ফিট। শুধু সাহাল নয়, দলের সব ফুটবলারই সুস্থ।” এদিন সাহাল দলের সঙ্গে পুরোদমেই অনুশীলনও করেন। যদিও মঙ্গলবার ভুবনেশ্বরের গরম চিন্তার কারণ হতে পারে জেসন কামিংসদের। গরম প্রসঙ্গে বলতে গিয়ে মোহনবাগান কোচ যোগ করেন, “শুধু আমাদের কেন একই সমস্যা হবে আমাদের প্রতিপক্ষেরও। দু’দলের ফুটবলাররাই পেশাদার। তাই এগুলো নিয়ে আলাদা করে ভাবছি না।”

[আরও পড়ুন: মা-বোনদের মঙ্গলসূত্র কেড়ে মুসলিমদের দেবে কংগ্রেস! মোদির মন্তব্যে বিতর্কের ঝড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জেসন কামিন্সরা লিগ শিল্ড জিতেছেন সপ্তাহ খানেক আগেই। কিন্তু মোহনবাগান দলের অনুশীলন দেখে তা বোঝার উপায় নেই।
  • সেখানে ছিটেফোঁটা উচ্ছ্বাসের আবহ নেই।
  • বরং লিগ শিল্ড জয়ের পর আইএসএলের আগামী তিনটে ম্যাচের জন্য আরও সতর্ক মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।
Advertisement