shono
Advertisement
Kolkata Derby

'ডার্বিতে কেউ ফেভারিট নয়', ফর্মের বিচারে এগিয়ে থেকেও 'বিনয়ী' মোহনবাগান কোচ মোলিনা

প্রথম একাদশে কি দিমি থাকবেন? ধোঁয়াশা রাখলেন মোহনবাগানের কোচ।
Published By: Arpan DasPosted: 04:26 PM Oct 18, 2024Updated: 04:51 PM Oct 18, 2024

প্রসূন বিশ্বাস: রাত পোহালেই ডার্বি। আইএসএলে এবারের প্রথম বড় ম্যাচের আগে ধারে-ভারে এগিয়ে মোহনবাগান। ফর্মের বিচারে তো বটেই, সাম্প্রতিক পরিসংখ্যানও মোলিনার দলের হয়েই কথা বলছে। কিন্তু ডার্বি সব সময়ই পঞ্চাশ-পঞ্চাশ। সেই তত্ত্ব মানছেন খোদ মোলিনাও। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়ে দিলেন ডার্বিতে(Kolkata Derby) কেউ ফেভারিট নয়।

Advertisement

আগের ম্যাচে মহামেডানকে উড়িয়ে দিয়েছে মোহনবাগান। সেখানে ইস্টবেঙ্গল টানা চার ম্যাচে হেরেছে। মোলিনা যদিও সেসব নিয়ে ভাবতে চান না। তাঁর স্পষ্ট বক্তব্য, "অতীতে কী হয়েছে, সেটা নিয়ে মাথা ঘামাতে রাজি নই। আমরা আগে কী করেছি, সেটা আগামিকাল জিততে সাহায্য করবে না। ডার্বিতে কেউ ফেভারিট নয়। যদি কেউ মনে করেন যে আমরা এগিয়ে আছি, তাহলে বুঝতে হবে আমরা ভালো খেলছি। সেই আত্মবিশ্বাসটাই আমরা কাজে লাগাব।"

আত্মবিশ্বাসী তো সমর্থকরাও। যে কোনও মূল্যে তাঁরা চান ডার্বি জিততে। তার জন্য তৈরি মোলিনা। সেই সঙ্গে চাইছেন ফুটবলাররা ম্যাচটা উপভোগ করুক। তিনি বলেন, "আমার একমাত্র লক্ষ্য জেতা। সমর্থকরাও সেটাই চান। তাঁরাও এসে সেই কথাটাই বলছেন। তবে ডার্বি জিততে হলে ৯০ মিনিট পরিশ্রম করতে হবে। প্রথম ডার্বির জন্য মুখিয়ে আছি। আমি চাই প্লেয়াররা মাঠে নেমে উপভোগ করুক আর আমি সাইডলাইন থেকে। কোনও কিছু নিয়েই ভয় পাচ্ছি না। প্রতিপক্ষ কী করছে, সেটা নিয়ে মাথা ঘামাতে চাই না। আমরা শুধু জয়ের জন্যই প্রস্তুতি নিচ্ছি।"

আগের ম্যাচে দিমি প্রথম দলে ছিলেন না। সুযোগ পেয়েই গোল করেছেন ম্যাকলারেন। এই ম্যাচেও কি সেই টিমই কি নামাবেন মোলিনা? তিনি জানালেন, "দিমি খুবই ভালো প্লেয়ার। প্রথম একাদশে থাকতেই পারে। তবে যদি সেটা নাও থাকে, তাহলে বেঞ্চ থেকেও এসে আমাদের সাহায্য করতে পারে। গত ম্যাচে ম্যাকলারেন, গ্রেগ গোল করেছে। স্ট্রাইকাররা গোল করছে, পাশাপাশি ডিফেন্সের প্লেয়াররাও গোল পাচ্ছে।" তাঁর সংযোজন, "আশিককে পাওয়া যাবে। তবে এখনও পুরোপুরি তৈরি নয়। আশা করছি ও দ্রুত পুরোপুরি ফিট হয়ে যাবে। কিন্তু আমার কাছে সব প্লেয়ারই গুরুত্বপূর্ণ। যারা বেঞ্চ থেকে আসবে, তারাও অত্যন্ত প্রয়োজনীয়। আমার কাছে ব্যাপারটা খুব সহজ। পরিশ্রম করো, মাঠে নিজের সেরাটা দাও এবং উপভোগ করো।" সবুজ-মেরুন সমর্থকরাও চাইবেন আইএসএলের প্রথম ডার্বি জয় দিয়েই উপভোগ করতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement