shono
Advertisement
Lionel Messi

কোপা চ্যাম্পিয়ন মেসি, ইউরো সেরা ইয়ামাল, সামনের বছরই 'গুরু'র মুখোমুখি 'শিষ্য'!

কোন প্রতিযোগিতায় মুখোমুখি হতে পারেন দুজন?
Published By: Arpan DasPosted: 02:48 PM Jul 15, 2024Updated: 02:51 PM Jul 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজন ফুটবলবিশ্বের কিংবদন্তি। বিশ্বকাপ জয়ের পর এবার কোপা আমেরিকাও জিতে নিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। আরেকজন মাত্র ১৭ বছর বয়সেই জিতেছে ইউরো (Euro Cup 2024)। গোটা টুর্নামেন্ট জুড়ে দুরন্ত ফুটবল খেলে লামিনে ইয়ামাল (Lamine Yamal) পেয়েছে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার। দুজনের মধ্যে আছে আরও একটা মিল। দুজনের সঙ্গে জড়িয়ে আছে বার্সেলোনা ফুটবল ক্লাবের নাম।

Advertisement

যদিও মেসি আর ইয়ামালের কখনও একসঙ্গে খেলা হয়নি। ২০২৩-এ যখন স্পেনের কিশোরের গায়ে বার্সেলোনার জার্সি ওঠে, ততদিনে মেসি স্পেনের ক্লাবের সঙ্গ ছেড়ে দিয়েছেন। এবার কি দুজনকে একসঙ্গে দেখার প্রত্যাশা পূরণ হতে চলেছে? সেটা হলে 'গুরু' মেসির মুখোমুখি হবে 'শিষ্য' ইয়ামাল। দুই মহাদেশের দুই সেরা দেশে মুখোমুখি হয় ফাইনালিসিমায় (Finalissima)। ২০২২-এ ইটালিকে হারিয়ে সেই ট্রফি জিতেছিল আর্জেন্টিনা। পরের টুর্নামেন্ট হওয়ার কথা ২০২৫-এ। সেখানে স্পেন বনাম আর্জেন্টিনা দ্বৈরথ ছাপিয়ে ভক্তদের মুখে উঠে আসছে মেসি আর ইয়ামালের সাক্ষাতের কথা।

[আরও পড়ুন: দুর্গাপুজোর পরই ঘোষণা সৌরভের বায়োপিকের, নতুন বছরেই শুরু শুটিং]

দিন কয়েক আগেই ভাইরাল হয় ইয়ামালের শৈশবের একটি ছবি। সেখানে তরুণ মেসি হাসিমুখে ছবি তুলছেন ছোট্ট ইয়ামালের সঙ্গে। ইউনিসেফের বার্ষিক চ্যারিটি অনুষ্ঠানের অংশ হিসাবে ২০০৭-এ তোলা হয় ছবিটি। ভক্তদের দাবি, মেসির আশীর্বাদেই মাঠে ফুল ফোটাচ্ছে ইয়ামাল। দুজনের খেলার মধ্যেও মিল রয়েছে। ডানদিক থেকে কাট করে ডিফেন্ডারদের পিছনে ফেলে দেন দুজনেই।

[আরও পড়ুন: গ্লানির অন্ধগলি থেকে সাফল্যের রাজপথ, প্রত্যাবর্তনের নীল-সাদা নায়কের নাম লিও মেসি]

সব ঠিক থাকলে ফাইনালিসিমায় দেখা হতে পারে দুজনের। ইউরো আর কোপার (Copa America 2024) ফাইনালের আগে ইয়ামাল নিজেও চেয়েছিল সেটা। তার মতে, "আশা করি মেসি কোপা আমেরিকা জিতবে আর আমি ইউরো চ্যাম্পিয়ন হব। ফাইনালিসিমায় আমি তার বিপক্ষে খেলতে চাই।" সেই স্বপ্নপূরণ হতে চলেছে ইয়ামালের। যদিও মেসির বয়স আর চোট নিয়ে চিন্তার জায়গা রয়েছে। কিন্তু ভক্তরা সেসব ভাবতে রাজি নন। ২০২৫-র ফাইনালিসিমা নিয়ে এখন থেকেই স্বপ্ন দেখতে শুরু করেছেন তাঁরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একজন ফুটবলবিশ্বের কিংবদন্তি। বিশ্বকাপ জয়ের পর এবার কোপা আমেরিকাও জিতে নিয়েছেন লিওনেল মেসি।
  • আরেকজন মাত্র ১৭ বছর বয়সেই জিতেছে ইউরো। গোটা টুর্নামেন্ট জুড়ে দুরন্ত ফুটবল খেলে লামিনে ইয়ামাল পেয়েছে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার।
  • দুজনের মধ্যে আছে আরও একটা মিল। দুজনের সঙ্গে জড়িয়ে আছে বার্সেলোনা ফুটবল ক্লাবের নাম।
Advertisement