shono
Advertisement
Mohun Bagan

ম্যাকলারেন আসার অপেক্ষা! ACL 2-এর লক্ষ্যে শক্তিশালী দল গড়ার পথে মোহনবাগান

আগামী মরসুমের দল গঠন নিয়ে বৃহস্পতিবার বৈঠকে বসতে চলেছেন ইস্টবেঙ্গল ও বিনিয়োগকারী কর্তারা।
Posted: 09:31 AM May 07, 2024Updated: 05:35 PM May 07, 2024

স্টাফ রিপোর্টার: লিগ-শিল্ড জয়ের সুবাদেই আগামী মরশুমে এসিএল টু-তে (ACL 2) খেলতে দেখা যাবে মোহনবাগানকে (Mohun Bagan)। সেকথা মাথায় রেখেই কর্তারা বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে চলেছেন দলে। আক্রমণভাগে জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোসদের পাশে যেমন খেলার সম্ভাবনা উজ্জ্বল অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেমি ম্যাকলারেনের। ঠিক তেমনই আরও বেশ কয়েকজনের দিকে ঝাঁপিয়েছে মোহনবাগান। তবে এই অজি স্ট্রাইকারের এজেন্টের সঙ্গে একই সঙ্গে কথা চালাচ্ছে মুম্বই সিটি এফসি ও এফসি গোয়াও। তবে সম্ভাবনা বেশি যে তিনি সবুজ-মেরুন শিবিরেই আসবেন।
এবার দল গঠন করতে গিয়ে বেশ কিছু বিষয় মাথায় রাখছেন মোহনবাগান কর্তারা। এসিএল টু-এর জন্য ৮ জন বিদেশিকে নিতে পারেন তাঁরা। অবশ্য আইএসএলে ছয় জন বিদেশিরই রেজিস্ট্রেশন করা যায়। সেদিক থেকে দেখলে বাকি দুজন বিদেশিকে দলে রাখলেও আইএসএলে খেলাতে পারবেন না তাঁরা। সেই কথা মাথায় রেখেই দল গঠন করা হচ্ছে। যেমন গতবার মরসুমের মাঝপথে জনি কাউকেকে দলে আনেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। তখন হুগো বুমোসকে বসিয়ে দিতে হয়েছিল মোহনবাগানকে। বুমোসের সঙ্গে এখনও চুক্তি রয়েছে। তবে তাঁকে পেতে আগ্রহী বেঙ্গালুরু এফসি। শেষ পর্যন্ত যিনিই মোহনবাগান কোচ হবেন, তাঁর উপরই নির্ভর করবে বুমোসের ভবিষ্যৎ।

Advertisement

[আরও পড়ুন: ঝড়-বৃষ্টিতে বিপত্তি! বারাণসীতে রাত কাটাল নাইটরা, কবে কলকাতায় ফিরবেন শ্রেয়সরা?]

একই সঙ্গে জনি কাউকো, হেক্টর ইউস্তে ও ব্রেন্ডন হামিলের সঙ্গে চুক্তি শেষ হয়েছে। ইউস্তে, হামিলকে নাও রাখা হতে পারে। জনিকে নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আরও এক বিদেশি আর্মান্দো সাদিকুর সঙ্গে চুক্তি থাকলেও তাঁকে রাখতে চাইছে না মোহনবাগান। তবে অধিকাংশ ভারতীয় ফুটবলারের সঙ্গে চুক্তি রয়েছে তাদের। এফসি গোয়ার তরুণ লেফট ব্যাক জয় গুপ্তার নাম শোনা গেলেও আগামী মরসুমে তাঁর সবুজ-মেরুনে খেলার সম্ভাবনা কম। তবে নিয়মিত সুযোগ পাওয়ার ভাবনা থেকে দল ছাড়তে চলেছেন কিয়ান নাসিরি ও লালরিনলিয়ানা হামতে। এর মধ্যে কিয়ান যাচ্ছেন চেন্নাইয়িন এফসি-তে।

[আরও পড়ুন: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দাপট রিচা-হরমনপ্রীতদের, ৫৬ রানে হার বাংলাদেশের]

দলবদলের আবহে ভাঙনের মুখে আইএসএল কাপ জয়ী মুম্বই সিটি এফসি। রাহুল ভেকে ফিরতে পারেন পুরনো ক্লাব বেঙ্গালুরুতে। জর্জে পেরেরা দিয়াজ ও আলবার্তো নগুয়েরাও পা বাড়িয়েছেন ওই ক্লাবের পথেই। তিরির সঙ্গে বেঙ্গালুরু কথা বললেও এই ডিফেন্ডারকে ধরে রাখার চেষ্টা চলছে। চ্যাম্পিয়ন দলের সদস্য বিনীত রাইও দুই বছরের চুক্তিতে যাচ্ছেন পাঞ্জাব এফসিতে।
অন্যদিকে, বৃহস্পতিবার বোর্ড মিটিংয়ে বসতে চলেছেন ইস্টবেঙ্গল (East Bengal) ও বিনিয়োগকারী ইমামির কর্তারা। আসন্ন মরসুমের দল গঠন নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। এমনিতে মোহনবাগান আরও এক অস্ট্রেলিয়ান বিশ্বকাপারকে আনার পথে অনেকটা কথাবার্তা এগিয়ে নিয়েছে। এই অবস্থায় ইস্টবেঙ্গলের এই বৈঠকে আরও ভালো ফুটবলার আনার জন্য কর্তাদের মধ্যে বাজেট নিয়ে আলোচনা হবে বলেই জানা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লিগ-শিল্ড জয়ের সুবাদেই আগামী মরশুমে এসিএল টু-তে খেলতে দেখা যাবে মোহনবাগানকে।
  • এসিএল টু-এর জন্য ৮ জন বিদেশিকে নিতে পারেন তাঁরা।
  • দলবদলের আবহে ভাঙনের মুখে আইএসএল কাপ জয়ী মুম্বই সিটি এফসি।
Advertisement