shono
Advertisement
Mohun Bagan

লিগ-শিল্ড জয়ী তিন তারকার বিদায়, নতুন মরশুমের আগে বড় পদক্ষেপ মোহনবাগানের

কাদের বিদায় জানাল সবুজ-মেরুন শিবির?
Published By: Arpan DasPosted: 08:12 PM Jun 28, 2024Updated: 08:56 PM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুমের জন্য দল গোছানোর পালা শুরু হয়ে গিয়েছে মোহনবাগানে (Mohun Bagan)। ভারতের অন্যতম সেরা মিডফিল্ডার আপুইয়া এখন সবুজ-মেরুন জার্সিতে। জেমি ম্যাকলারেনের মতো এ লিগ খেলা তারকারও মোহনবাগানে আসা কেবল সময়ের অপেক্ষা। তার মধ্যেই তিন বিদেশিকে ছেড়ে দিল মোহনবাগান।

Advertisement

জনি কাউকো, ব্র্যান্ডন হ্যামিল আর হেক্তর ইউস্তে তিন জনই গতবছর মোহনবাগানের সাফল্যের কাণ্ডারি ছিলেন। মাঝমাঠ সচল রাখার দায়িত্ব ছিল ফিনল্যান্ডের হয়ে ইউরো খেলা কাউকোর। গত মরশুমের মাঝপথে হুগো বুমোসকে ছেড়ে আচমকাই তাঁকে দলে নিয়েছিলেন সবুজ-মেরুন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ডিফেন্সে কার্যকরী ভূমিকা নিয়েছিলেন হামিল আর ইউস্তে। কিন্তু আগামী মরশুমে তিনজনকেই আর সবুজ-মেরুন জার্সিতে দেখা যাবে না।

[আরও পড়ুন: ফাইনালে দেখা যাবে বিরাট ধামাকা, দুঃস্বপ্নের বিশ্বকাপেও কোহলির পাশে রোহিত-দ্রাবিড়]

এদিন মোহনবাগানের সোশাল মিডিয়া থেকে তাঁদের 'ধন্যবাদ' জানিয়ে বিদায় জানানো হয়। ২০২১ মরশুমের শুরুতে দলে এসেছিলেন কাউকো। গত মরশুমে প্রত্যাবর্তনের পর মাঝমাঠের চেহারা বদলে যায় দীর্ঘাকায় ফুটবলারের সৌজন্যে। একটি গোল করার পাশাপাশি ৪টি অ্যাসিস্টও ছিলও তাঁর। অন্যদিকে লিগ পর্বের শেষ দিকে বেঙ্গালুরু ম্যাচের প্রথম গোলটি এসেছিল ইউস্তের পা থেকেই। ৩১ বছর বয়সি হ্যামিলও একটি গোল পেয়েছিলেন আইএসএলের।

তবে চোট-আঘাতের সমস্যায় দুই ডিফেন্ডারই ভুগেছেন। এবার মোহনবাগানে শেষ হাবাস যুগ। নতুন কোচ হয়ে আসছেন মোলিনা। লিগ-শিল্ড জয়ের সুবাদে আগামী মরশুমে এসিএল টু-তে (ACL 2) খেলতে দেখা যাবে মোহনবাগানকে। সেকথা মাথায় রেখেই কর্তারা বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে চলেছেন দলে। আক্রমণভাগে জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোসদের পাশে যেমন খেলার সম্ভাবনা উজ্জ্বল অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেমি ম্যাকলারেনের।

[আরও পড়ুন: টেস্টে জোড়া বিশ্বরেকর্ড শেফালি-স্মৃতির, প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম দিনে রানের পাহাড়ে ভারতের মেয়েরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী মরশুমের জন্য দল গোছানোর পালা শুরু হয়ে গিয়েছে মোহনবাগানে।
  • ভারতের অন্যতম সেরা মিডফিল্ডার আপুইয়া এখন সবুজ-মেরুন জার্সিতে।
  • জেমি ম্যাকলারেনের মতো এ লিগ খেলা তারকারও মোহনবাগানে আসা কেবল সময়ের অপেক্ষা।
Advertisement