shono
Advertisement
Mohun Bagan

ফাইনালের আগে বাড়তি সতর্ক কোচ হাবাস, ক্লোজ ডোর অনুশীলন চলল মোহনবাগানে

Posted: 04:19 PM May 02, 2024Updated: 04:19 PM May 02, 2024

স্টাফ রিপোর্টার: যেদিন থেকে আইএসএলে ফাইনালের প্রস্তুতি শুরু করল মোহনবাগান (Mohun Bagan), ঠিক সেই দিনই আর্মান্দো সাদিকুর শাস্তি ঘোষণা করে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। সাদিকুকে আপাতত দুই ম্যাচের জন্য নির্বাসন দিল এআইএফএফের শৃঙ্খলারক্ষা কমিটি। একইসঙ্গে বলা হয়েছে যদি এমন ঘটনা ফের ঘটান তাহলে আরও দুই ম্যাচ শাস্তির মুখে পড়তে হবে সাদিকুকে। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। যার ফলে আইএসএল ফাইনালে নেই তিনি। যদিও সাদিকুকে যে ফাইনালে পাওয়া যাবে না তা আগে থেকেই জানত মোহনবাগান ম্যানেজমেন্ট।

Advertisement

ভুবনেশ্বরে ওড়িশা এফসির বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম লেগ ম্যাচের ৬৭ মিনিটে রেফারির সঙ্গে অভব্যতা করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে গিয়েছিলেন। তারপর থেকেই শোনা যাচ্ছিল বড় ধরনের শাস্তি হতে চলেছে এই আলবেনিয়ান ফুটবলারটির। বুধবার সরকারিভাবে তা ঘোষণা করা হল। অন্যদিকে বুধবার সন্ধ্যায় পুরোদমে ফাইনালের প্রস্তুতি শুরু করলেন আন্তোনিও লোপেজ হাবাস। এদিনও জেসন কামিংসদের নিয়ে ক্লোজ ডোর অনুশীলন করান তিনি। আর মাত্র একটা মাত্র ম্যাচ। সেই ম্যাচের আগে এতটুকু ঝুঁকি নিতে চাইছেন না মোহনবাগান কোচ।

[আরও পড়ুন: লাহোরেই খেলতে হবে ভারতকে! চ্যাম্পিয়ন্স ট্রফির ভেন্যু স্থির করে ফেলল পাকিস্তান

লিগ শিল্ড জয়ের পরই শুভাশিসদের বলে দিয়েছিলেন, সব আনন্দ হবে ফাইনালে জয়ের পর। সেই পথেই এখনও পর্যন্ত হেঁটে যাচ্ছেন তিনি। আপাতত লিগ পর্বের শেষ মুম্বই সিটি এফসি ম্যাচ আর গত ম্যাচে যেভাবে ষাট হাজার মানুষ যুবভারতীর গ্যালারি ভরিয়েছেন তাতে আপ্লুত সাহাল আবদুল সামাদ, জনি কাউকোরা। তাঁরা এটাও জানেন ফাইনালেও একই রকমভাবে ষাট হাজারের বেশি সবুজ-মেরুন সমর্থক মাঠে আসবেন। স্বাভাবিকভাবে ফাইনালে এই সমর্থন বাড়তি আত্মবিশ্বাস জোগাচ্ছে কামিংসদের। শনিবার আইএসএল ফাইনালের টিকিটের জন্য প্রবল চাহিদা ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। যে অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকিট বিক্রি শুরু হয়েছিল, সেই প্ল্যাটফর্ম মঙ্গলবার সন্ধ্যা থেকেই দেখা গিয়েছে ‘সোল্ড আউটে’-এর নোটিশ।

সবুজ-মেরুন সমর্থকদের কাছে ফাইনাল ম্যাচের একটি টিকিটের জন্য বিশাল চাহিদা রয়েছে এই মুহূর্তে। পাশাপাশি জানা গিয়েছে মুম্বই থেকেও বেশ কিছু মুম্বই সিটি এফসির সমর্থক যুবভারতীতে আসছেন। লিগ (ISL) শিল্ড হাতছাড়া হওয়ার পর মুম্বইও চাইছে কলকাতা থেকে ফাইনাল জিতে লিগ শিল্ড হাতছাড়া হওয়ার প্রতিশোধ নিতে। এই মরশুমে ত্রিমুকুট জয়ের সামনে দাঁড়িয়ে মোহনবাগান। গোলের মধ্যে রয়েছেন জেসন কামিংস। ফাইনালে তাই সাদিকু না থাকলেও খুব বেশি চিন্তিত নন হাবাস। দারুণ ফর্মে রয়েছেন দিমিত্রি পেত্রাতোসরাও। সব মিলিয়ে এবার আশায় বুক বাঁধছেন সবুজ-মেরুন সমর্থকরা।

[আরও পড়ুন: এক নিঃশ্বাসে ২৬ ক্রিকেটারের নাম! বিরাটের স্মৃতিশক্তির প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর মাত্র একটা মাত্র ম্যাচ। সেই ম্যাচের আগে এতটুকু ঝুঁকি নিতে চাইছেন না মোহনবাগান কোচ।
  • শনিবার আইএসএল ফাইনালের টিকিটের জন্য প্রবল চাহিদা ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। যে অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকিট বিক্রি শুরু হয়েছিল, সেই প্ল্যাটফর্ম মঙ্গলবার সন্ধ্যা থেকেই দেখা গিয়েছে ‘সোল্ড আউটে’-এর নোটিশ।
  • সবুজ-মেরুন সমর্থকদের কাছে ফাইনাল ম্যাচের একটি টিকিটের জন্য বিশাল চাহিদা রয়েছে এই মুহূর্তে। পাশাপাশি জানা গিয়েছে মুম্বই থেকেও বেশ কিছু মুম্বই সিটি এফসির সমর্থক যুবভারতীতে আসছেন।
Advertisement