shono
Advertisement
Mohun Bagan

'ইসকা নাম হ্যায় মোহনবাগান', লিগ শিল্ড জয়ে উচ্ছ্বসিত রাজঋষি, স্পেশাল মেনু দিয়ে সেলিব্রেশন

চিন্তা আর আনন্দ, সব মিলিয়ে কেমন কাটল রাজঋষি বাবুর সারাদিন?
Posted: 10:55 AM Apr 16, 2024Updated: 12:42 PM Apr 16, 2024

পারমিতা পাল: 'গোওল, ইসকা নাম হ্যায় মোহনবাগান'। ডার্বির পরেই ভাইরাল হয়েছিল ৮ বছরের রাজঋষির সেলিব্রেশনের ভিডিও। তার পৃথিবীর রং সবুজ-মেরুন। সোমবার মোহনবাগান (Mohun Bagan) আইএসএল (ISL) লিগ শিল্ড জেতার পর লক্ষ লক্ষ সমর্থক আনন্দে মাতোয়ারা। তার মধ্যে আছে খুদে রাজঋষিও। চিন্তা আর আনন্দ, সব মিলিয়ে কেমন কাটল ক্লাস টুর ছাত্র রাজঋষি বাবুর সারাদিন?

Advertisement

আদৌ কি স্বপ্ন ছুঁতে পারবে মোহনবাগান? কী হবে যদি মুম্বইয়ের বিরুদ্ধে জিততে না পারে? সারাটা দিন জুড়ে উদ্বিগ্ন ছিল আট বছরের খুদে। বাগুইআটির কালিকা আবাসনের বাড়িতে বসে খেলা দেখেনি রাজঋষি। চলে গিয়েছিল মামাবাড়ি বনগাঁয়। দুপুরে ইলিশ মাছ দিয়ে ভাত খেয়েছিল রাজঋষি। মোহনবাগান ভক্ত মামার সঙ্গে বসেই ম্যাচের প্রতিটি মুহূর্ত তারিয়ে তারিয়ে উপভোগ করেছে সে।

প্রথমার্ধটা ছিল আনন্দের। ম্যাচের ২৯ মিনিটে গোল করে মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন লিস্টন কোলাসো। রাজঋষিকে তখন আর পায় কে? লিগ শিল্ড জয়ের আনন্দে তখন আত্মহারা সে। ৮০ মিনিটে গোলের ব্যবধান বাড়ান জেসন কামিংস। অজি ফুটবলারের মতো হাত দিয়ে মুখ ঢেকে সেলিব্রেশনে মাতল রাজঋষি। সব কিছুই মোহনবাগানের অনুকূলে। তার মনে তীব্র বিশ্বাস, লিগ শিল্ড জিতবই জিতব।

[আরও পড়ুন: ম্যাচ হেরে কোহলির চোখে জল, সোশাল মিডিয়ায় ছবি ভাইরাল]

কিন্তু ৮৯ মিনিটে মুম্বইয়ের ছাংতে গোল করতেই রাজঋষির মুখে নেমে এল অন্ধকার। মিনিট দুয়েক পরেই লাল কার্ড দেখলেন সবুজ-মেরুনের ব্রেন্ডন হ্যামিল। লক্ষ লক্ষ সমর্থকের মতো চিন্তার কালো মেঘ ঘনিয়ে এল ৮ বছরের খুদের চোখে। শেষ পর্যন্ত পারবে তো মোহনবাগান? তীরে এসে তরী ডুববে না তো?

মোহনবাগানের ম্যাচ দেখতে মশগুল রাজঋষি।

এদিকে ইস্টবেঙ্গল ভক্ত কাকা প্রকাশ বাবু প্রতি মুহূর্তে খোঁচা দিচ্ছেন। ডার্বি ম্যাচের মতোই ফের মন্ত্র জপ করতে শুরু করল রাজঋষি। দুশ্চিন্তার চোটে জামাও খুলে ফেলে। রেফারির বাঁশি বাজতেই নিজেকে আর ধরে রাখতে পারেনি রাজঋষি। সঙ্গে সেই চেনা স্লোগান। যেন সারা বিশ্বের সবুজ-মেরুন আলো এসে পড়েছে তার মুখে। জয়ের উদযাপন চলল ফ্রায়েড রাইস, চিলি চিকেন দিয়ে।

[আরও পড়ুন: লিগ শিল্ড জয়ী মোহনবাগান, অভিনন্দন মুখ্যমন্ত্রীর]

ভালোবাসা বয়সের গণ্ডি বোঝে না। ফুটবলের নব্বই মিনিটের স্মৃতি সঙ্গী থেকে যায় আজীবন। কত শত রূপকথার জন্ম হয় সবুজ ঘাসে। মোহনবাগান জিতল। ইতিহাস তৈরি করল। রাজঋষির মতো অসংখ্য ভক্তের জন্যই সার্থক হল তাদের চ্যাম্পিয়ন হওয়া। একটা সময়ে লিগ শিল্ড কার্যত অধরা হয়ে উঠেছিল মোহনবাগানের কাছে। সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তনে লিগ শিল্ড জয়। এটাই তো রাজঋষির মন্ত্র, সবুজ-মেরুনের মন্ত্র, 'ইসকা নাম হ্যায় মোহনবাগান'!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'গোওল, ইসকা নাম হ্যা মোহনবাগান'। ডার্বির পরেই ভাইরাল হয়েছিল ৮ বছরের রাজঋষির সেলিব্রেশনের ভিডিও।
  • সোমবার মোহনবাগান লিগ শিল্ড জেতার পর লক্ষ লক্ষ সমর্থক আনন্দে মাতোয়ারা। তার মধ্যে আছে খুদে রাজঋষিও।
  • চিন্তা আর আনন্দ, সব মিলিয়ে কেমন কাটল ক্লাস টুর ছাত্র রাজঋষি বাবুর সারাদিন?
Advertisement