shono
Advertisement
Kylian Mbappe

এমবাপের কটাক্ষের পালটা জবাব, কোপার আগে ব্রাজিল তারকার মুখে মেসিদের 'প্রশংসা'!

বিশ্বকাপ জেতার থেকেও কঠিন ইউরো চ্যাম্পিয়ন হওয়া, মন্তব্য করেছিলেন এমবাপে।
Published By: Arpan DasPosted: 02:01 PM Jun 17, 2024Updated: 02:12 PM Jun 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের দুনিয়ায় ব্রাজিল আর আর্জেন্টিনার প্রতিদ্বন্দ্বিতার কথা তো সবাই জানে! মাঠে নেমে একে-অপরকে হারাতে মরিয়া থাকে দুদলই। মাঠের বাইরেও উত্তাপ কমে না। কিন্তু এবার ব্রাজিল তারকা রাফিনহার মুখে শোনা গেল আর্জেন্টিনার 'প্রশংসা'! সৌজন্যে কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) বিতর্কিত মন্তব্য।

Advertisement

ঠিক কী বলেছিলেন ফরাসি তারকা? কদিন আগেই তিনি জানিয়ে ছিলেন, ইউরো কাপ (UEFA Euro 2024) জেতা বিশ্বকাপ জয়ের থেকেও বেশি কঠিন। এমনকী দক্ষিণ আমেরিকার ফুটবলে প্রতিদ্বন্দ্বিতা কম বলেও মনে করেন তিনি। যা নিয়ে কিছুদিন আগেই মুখ খুলেছিলেন লিওনেল মেসি। এবার তাঁর পুরনো ক্লাব বার্সেলোনার তারকা রাফিনহা (Raphinha) পালটা দিলেন এমবাপেকে।

[আরও পড়ুন: অস্ট্রিয়ার বিরুদ্ধে ইউরো অভিযান শুরু ফ্রান্সের, বিতর্ক এড়াতে এমবাপেদের সতর্কবার্তা দেশঁর]

ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ইউরো কাপের লড়াই। ২০১৬-র ইউরোর ফাইনালে পরাস্ত হয় ফ্রান্স। তার পর ২০১৮-র বিশ্বকাপ জিতলেও ২০২২-র বিশ্বকাপের ফাইনালে হারতে হয়েছে। রুদ্ধশ্বাস ফাইনালের শেষে বিশ্বসেরার ট্রফি ওঠে আর্জেন্টিনার হাতে। আর সেই কথা মনে করিয়ে দিয়ে ব্রাজিলের উইঙ্গার রাফিনহা বলেন, "ওর জন্য দুর্ভাগ্যজনক। কিন্তু আমাদের কাছে আনন্দের যে কাতার বিশ্বকাপে ও দক্ষিণ আমেরিকার একটি দলের কাছেই হেরেছিল।"

[আরও পড়ুন: বিদায়ের লজ্জা নিয়ে নেতৃত্ব ছাড়ার কথা বাবরের মুখে! সতীর্থদের দুষে কী বললেন পাক অধিনায়ক?]

সেই সঙ্গে রাফিনহার সংযোজন, "আমি দেখতে চাই, ইউরোপিয়ান দলগুলি দক্ষিণ আমেরিকায় এসে বাছাইপর্বে কেমন খেলে? দেখুক কীরকম মাঠে আমরা নামি আর কী মনোভাবের মোকাবিলা করতে হয়। দেখা যাক, বিষয়টা ওদের কাছে সোজা না কঠিন।" কদিনের মধ্যেই শুরু হবে কোপা আমেরিকা (Copa America 2024)। সেখানে ব্রাজিল-আর্জেন্টিনার মতো দল নামবে কোপায় সেরার শিরোপার জন্য। তার আগে এমবাপে আর ফুটবল বিশ্বকাপের জন্য দুদেশকে মিলিয়ে দিলেন রাফিনহা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফুটবলের দুনিয়ায় ব্রাজিল আর আর্জেন্টিনার প্রতিদ্বন্দ্বিতার কথা তো সবাই জানে!
  • মাঠে নেমে একে-অপরকে হারাতে মরিয়া থাকে দুদলই। মাঠের বাইরেও উত্তাপ কমে না।
  • এবার ব্রাজিল তারকা রাফিনহার মুখে শোনা গেল আর্জেন্টিনার 'প্রশংসা'!
Advertisement