shono
Advertisement

সংসদের অচলাবস্থা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ রাষ্ট্রপতি

ঈশ্বরের দোহাই কাজ করুন, সাংসদদের কাছে আর্জি রাষ্ট্রপতির The post সংসদের অচলাবস্থা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ রাষ্ট্রপতি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:56 PM Dec 08, 2016Updated: 04:26 PM Dec 08, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের পর থেকে দেশে সাধারণ মানুষের ভোগান্তি তো চলছেই। সেই সঙ্গে তীব্রভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সংসদের কাজকর্মও। প্রায় প্রতিদিনই এই ইস্যুতে মুলতুবি হচ্ছে সংসদ। শীতকালীন অধিবেশন একরমক নিস্ফলাই বলা যায়। এই অচলাবস্থা দূর করতেই এবার উদ্যোগ নিলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

Advertisement

১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে শীতকালীন অধিবেশন। কিন্তু সংসদের কাজে কোনও অগ্রগতি প্রায় নেইই। প্রতিদিন তা মুলতুবি হয়ে যাচ্ছে। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন দুই কক্ষের স্পিকারই। বর্ষিয়ান রাজনীতিবিদ লালকৃষ্ণ আদবানীও বিরক্তি প্রকাশ করেছিলেন একই ব্যাপারে। এবার এ নিয়ে মুখ খুললেন খোদ রাষ্ট্রপতি। বৃহস্পতিবার তিনি সাংসদদের কাছে আর্জি জানান, ঈশ্বরের দোহাই নিজেদের কাজ করুন। যদি আলোচনাই না হয় তাহলে সংসদের কার্যকারিতা কোথায়। টানা ১৫ দিন সংসদের অচলাবস্থা গণতন্ত্রের পক্ষে মোটেও সুস্থ বিজ্ঞাপন নয়। আর তাই পরিস্থিতি সামাল দিতে হস্তক্ষেপ করতে হল খোদ রাষ্ট্রপতিকেই। তবে নোট বাতিল ইস্যুর মাসপূর্তিতেও মানুষের ভোগান্তির কমতি নেই। এ নিয়ে আরও বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিরোধীরা। সেক্ষেত্রে রাষ্ট্রপতির আবেদনের পরও যে সংসদে কতটা গণতান্ত্রিক হাওয়া বইবে, সে প্রশ্ন থেকেই যাচ্ছে।

The post সংসদের অচলাবস্থা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ রাষ্ট্রপতি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement