shono
Advertisement

চলন্ত ট্রেনে চলল গুলি, মৃত্যু প্রাক্তন বিজেপি নেতার

মাথায় এবং বুকে দু’টি গুলি লেগেছে নিহত ওই নেতার৷
Posted: 04:53 PM Jan 08, 2019Updated: 04:53 PM Jan 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলন্ত ট্রেনে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু গুজরাটের প্রাক্তন বিজেপি নেতা জয়ন্তী ভানুশালীর৷ সোমবার মধ্য রাতের পর ভুজ-দাদর এক্সপ্রেস থেকেই তাঁর গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। তাঁর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের শরীরে দু’টি গুলির দাগ পাওয়া গিয়েছে। নিহত ভানুশালীর কাছ থেকেও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

Advertisement

[রাতের অতিথিদের লালসার শিকার নাবালিকারা, বিহার হোম কাণ্ডে বিস্ফোরক খোলসা]

সোমবার রাতে ভুজ-দাদর এক্সপ্রেসে চড়ে আহমেদাবাদ থেকে ভুজে ফিরছিলেন বছর তিপ্পান্নর ভানুশালী। রাত দু’টো নাগাদ গাঁধীধাম এবং সুরজবাড়ি স্টেশনের মাঝে ট্রেনের মধ্যে গুলির শব্দ পান সহযাত্রীরা। যাত্রীরা ট্রেনের নিরাপত্তারক্ষীদের খবর দেন৷ মোরবি স্টেশনে ট্রেন পৌঁছানো মাত্রই পুলিশ ট্রেনে ওঠে৷ চলন্ত ট্রেনে ভানুশালীকে মৃত অবস্থায় দেখতে পান তাঁরা। গুজরাট রেল পুলিশের আহমেদাবাদ ডিভিশনের ডিএসপি জগদীশ রাওল জানিয়েছেন, ‘‘যাত্রীরা খবর দেন, এসি ফার্স্ট ক্লাসের এক যাত্রী রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন। রেল পুলিশের কর্মীরা গিয়ে ভানুশালীর দেহ উদ্ধার করেন। তড়িঘড়ি তাঁর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়। মাথায় এবং বুকে দু’টি গুলি লেগেছে ভানুশালীর। উদ্ধার হয়েছে দু’টি গুলির খোল।’’ প্রত্যক্ষদর্শীদের কথা অনুযায়ী খুন হয়েছেন ওই বিজেপি নেতা৷ তবে তিনি আদৌ খুন হয়েছেন নাকি আত্মহত্যা করেছেন ভানুশালী, তা খতিয়ে দেখছে পুলিশ।

[‘ভারতে কৃষকরা কষ্টে আছেন’, ঘুরিয়ে কেন্দ্রীয় সরকারের সমালোচনা গড়করির]

২০০৭ সালে গুজরাটের আবদাসা কেন্দ্র থেকে বিধায়ক হন ভানুশালী। তবে ২০১২ সালে নির্বাচনে আর টিকিট পাননি তিনি। কিন্তু রাজ্য বিজেপির সহ-সভাপতি ছিলেন ভানুশালী। এরই মাঝে গত বছর তাঁর বিরুদ্ধে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল। এই অভিযোগের জেরে জুলাই মাসে তিনি রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে ইস্তফা দেন। যদিও আগস্টে আচমকাই ওই মহিলা মামলা প্রত্যাহার করেন৷ মহিলার সিদ্ধান্তের ভিত্তিতে গুজরাট হাই কোর্ট ভানুশালীর বিরুদ্ধে অভিযোগ খারিজ করে দেয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement