shono
Advertisement

ধর্ষণের মামলায় ১০ বছরের জন্য জেলে গেলেন ৮৬ বছরের বিজেপি বিধায়ক

ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন নির্যাতিতা।
Posted: 01:06 PM Feb 23, 2023Updated: 01:14 PM Feb 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ বছরের পুরনো ধর্ষণের মামলায় কারাদণ্ড দেওয়া হল ৮৬ বছর বয়সি প্রাক্তন বিধায়ককে (BJP MLA)। ২০০২ সালে এক মহিলাকে ধর্ষণ করেন ভনওয়ারলাল রাজপুরোহিত নামে রাজস্থানের (Rajasthan) ওই বিজেপি নেতা। দীর্ঘদিন মামলা চলার পর অবশেষে দোষী সাব্যস্ত হন তিনি। বুধবার নাগৌরের এক আদালত জানিয়েছে, দশ বছরের জন্য কারাদণ্ড দেওয়া হয়েছে প্রাক্তন বিধায়ককে।

Advertisement

২০০২ সালে ভনওয়ারলালের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন এক মহিলা। নির্যাতিতার অভিযোগ, নিজের বাড়িতে ডেকে তাঁকে ধর্ষণ করেন স্থানীয় বিজেপি নেতা। মুম্বইয়ে স্বামীকে ফোন করার অছিলায় তাঁকে বাড়িতে ডেকে এনে ধর্ষণ করা হয়। পরে ৫০০ টাকা দিয়ে মুখ বন্ধের চেষ্টা করেন তৎকালীন বিজেপি নেতা ভনওয়ারলাল।

[আরও পড়ুন: ‘আমাদের নাম কেন সিবিআই-ইডিকে?’, জেলে কুন্তলকে কড়া ধমক পার্থ-মানিকের]

ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ওই মহিলা। গর্ভপাত করাতে বাধ্য হন তিনি। এরপরেই থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। এই ঘটনার পরের বছরই ধর্ষণে অভিযুক্ত নেতাকে বিধানসভা নির্বাচনে টিকিট দেয় বিজেপি। ২০০৩ সালে মাকর্ন কেন্দ্রে জয়ী হন ভনওয়ারলাল। ওই কেন্দ্রের আদালতেই দীর্ঘদিন ধরে বিচার চলে বিজেপি বিধায়কের। অবশেষে সাজা পেলেন তিনি।

সাজা ঘোষণার সময়ে হুইলচেয়ারে করেই আদালতে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক। সঙ্গে সঙ্গেই তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। আপাতত তাঁকে পার্বতসার জেলে রাখা হয়েছে। এছাড়াও এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ভনওয়ারলালকে। নির্যাতিতার হাতে তুলে দেওয়া হবে এই অর্থ। 

[আরও পড়ুন: হাওড়াগামী ট্রেনে নোটের পাহাড়, উদ্ধার কোটি টাকার সোনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement