shono
Advertisement

‘একতরফা ভাবে জিতেই গিয়েছে ভারত’, বিশ্বকাপের পাক ম্যাচের আগে মনস্তাত্বিক যুদ্ধ শুরু করলেন সৌরভ

সৌরভের মতে, সাম্প্রতিককালে ভারত-পাক ম্যাচের মান কমে গিয়েছে। কেন একথা বললেন মহারাজ?
Posted: 03:46 PM Jul 03, 2023Updated: 05:41 PM Jul 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ঘোষিত সূচি অনুযায়ী ভারত ও পাকিস্তানের (India vs Pakistan) সাক্ষাৎ হবে ১৫ অক্টোবর। সেই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ এখন থেকেই চড়তে শুরু করেছে। ভারত-পাক হাইভোল্টেজ ম্যাচের আগেই ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বললেন, ”এই ম্যাচকে ঘিরে এমনিতেই উত্তেজনা বাড়ছে। কিন্তু ম্যাচের গুণগত মান কমে যাচ্ছে। দীর্ঘসময় ধরেই তা কমেছে। কারণ ভারত একতরফা ভাবে ম্যাচ জিতে এসেছে পাকিস্তানের বিরুদ্ধে। দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান প্রথম বার হারায় ভারতকে।”

Advertisement

সৌরভ নিজে ১৯৯৯ থেকে ২০০৩ পর্যন্ত বিশ্বকাপের ভারত-পাক ক্রিকেটযুদ্ধে শামিল ছিলেন। বহু ভারত-পাক ম্যাচ খেলেছেন মহারাজ। সেই তিনিই অভিজ্ঞতা থেকে বলছেন, সাম্প্রতিককালে ভারত ও পাকিস্তানের ক্রিকেটযুদ্ধের মান নিম্নগামী।

[আরও পড়ুন: ‘মুসলিমবিদ্বেষী আচরণ মেনে নেওয়া হবে না’, কোরান পোড়ানোর তীব্র নিন্দা সুইডেনের]

দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারত হার মানে। এশিয়া কাপের সুপার ফোরেও একই ফলাফল হয়। যদিও টুর্নামেন্টের শুরুতে ভারত হারিয়েছিল পাকিস্তানকে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। টিম ইন্ডিয়ার কাছে হার মানলেও ফাইনালে পৌঁছেছিল পাকিস্তান।

সৌরভ বলছেন, ”২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ভাল খেলতে পারেনি। আমার মতে, বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটা ভাল হবে। কারণ দুটো দলই গুণগত মানের দিক থেকে খুবই শক্তিশালী।” 

বিশ্বকাপ এখনও শুরু হয়নি। কিন্তু বিশ্বকাপ নিয়ে উত্তেজনা বাড়তে শুরু করে দিয়েছে। এমন পরিস্থিতিতে সৌরভ গঙ্গোপাধ্যায় টুর্নামন্টের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ নিয়ে মন্তব্য করলেন। পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা কি শুনলেন সৌরভের কথা? 

[আরও পড়ুন: ভোটের চারদিন আগে ফের মৃত্যু, বোমা বাঁধার সময় বিস্ফোরণে প্রাণ গেল যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement