shono
Advertisement
Jasprit Bumrah

'বুমরাহ কোহিনূর হিরে'! তবুও তারকা পেসারকে ভারতের নেতৃত্বে দেখতে নারাজ দীনেশ কার্তিক

কেন এরকম ভাবছেন প্রাক্তন ক্রিকেটার?
Published By: Arpan DasPosted: 12:06 AM Aug 24, 2024Updated: 12:06 AM Aug 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরে গিয়েছেন রোহিত শর্মা। শ্রীলঙ্কা সফরে অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন সূর্যকুমার যাদব। যদিও টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে এখনও নেতৃত্বে রয়েছে হিটম্যানই। কিন্তু জশপ্রীত বুমরাহকে কি ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে? সেই বিষয়ে মুখ খুললেন প্রাক্তন তারকা দীনেশ কার্তিক।

Advertisement

এই মুহূর্তে ভারতীয় দলের বোলিংয়ে প্রধান অস্ত্র বুমরাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। দরকারের সময় যেমন উইকেট তুলেছেন, তেমনই রান বেঁধে রাখার কাজও করেছেন। শুধু এই বিশ্বকাপেই নয়, ওয়ানডে হোক বা টেস্ট, বুমরাহর বিকল্প নেই। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতেও তিনি সমানভাবে উজ্জ্বল। হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে বিতর্কের সময় অনেকের বক্তব্য ছিল, বুমরাহর হাতেও উঠতে পারত মুম্বই ইন্ডিয়ান্সের দায়িত্ব।

[আরও পড়ুন: প্যারালিম্পিক নিয়ে বাড়তি চাপ নয়, টোকিওর পর প্যারিসেও পদকজয়ে আশাবাদী অবনী]

যদিও টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ পর্যন্ত অধিনায়ক হয়েছেন আইপিএল দলে তাঁরই সতীর্থ সূর্যকুমার যাদব। কিন্তু ভবিষ্যতে কি বুমরাহকে অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে? সেই বিষয়ে ভারতের প্রাক্তন ব্যাটার-উইকেটকিপার দীনেশ কার্তিক বলছেন, "বুমরাহ শান্ত, ঠান্ডা মাথার, যথেষ্ট পরিণত। কিন্তু সমস্যা হচ্ছে ও একজন ফাস্ট বোলার। ফলে ও কে কি আমরা তিন ফরম্যাটেই খেলাতে পারব? সেটাই নির্বাচকদের কাছে সবচেয়ে বড় প্রশ্ন।"

[আরও পড়ুন: আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে জয় শাহ! বিসিসিআইয়ের সচিব পদের লড়াইয়ে এগিয়ে কারা?]

সেই সঙ্গে কার্তিক বলছেন, "বুমরাহর মাপের একজন ফাস্ট বোলারকে সাবধানে রাখা দরকার। শুধু গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে তাঁকে খেলানো উচিত। আমি তো বলব বুমরাহ কোহিনূর হিরে। আমাদের দেখতে হবে ও যেন দীর্ঘদিন খেলতে পারে। কারণ বুমরাহ যখনই খেলে, তখনই মাঠে ছাপ ফেলে। আমরাও সেটাই চাই। তাই নেতৃত্ব ওর কাছে বোঝা হয়ে যেতে পারে। প্রচুর ম্যাচ খেলে আহত হলে সেটা সমস্যা হয়ে যাবে।" মাঝে দীর্ঘদিন চোটের জন্য বাইরে ছিলেন বুমরাহ। সেই ভাবনাই ফের উসকে দিলেন কার্তিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপ জয়ের পর টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরে গিয়েছেন রোহিত শর্মা। শ্রীলঙ্কা সফরে অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন সূর্যকুমার যাদব।
  • যদিও টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে এখনও নেতৃত্বে রয়েছে হিটম্যানই।
  • কিন্তু জশপ্রীত বুমরাহকে কি ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে? সেই বিষয়ে মুখ খুললেন প্রাক্তন তারকা দীনেশ কার্তিক।
Advertisement