shono
Advertisement

ভারতীয় রাজনীতিতে ইন্দ্রপতন, প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ

রাজনৈতিক মহলে শোকের ছায়া। The post ভারতীয় রাজনীতিতে ইন্দ্রপতন, প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:25 PM Aug 06, 2019Updated: 12:50 AM Aug 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় রাজনীতিতে ইন্দ্রপতন। প্রয়াত বর্ষীয়ান বিজেপি নেত্রী তথা প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। মঙ্গলবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হন তিনি। সংকটজনক অবস্থায় তাঁকে ভরতি করা হয় নয়াদিল্লির এইমস হাসপাতালে। তাঁর চিকিৎসার জন্য গঠন করা হয় মেডিক্যাল বোর্ডও। দ্রুত এইমসে উপস্থিত হন কেন্দ্রীয় মন্ত্রী হর্ষবর্ধন ও নীতিন গড়করি, অশ্বিনি চৌবেরা। কিন্তু, কিছুক্ষণ পরই তাঁর মৃত্যু সংবাদ আসে।তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

Advertisement

[আরও পড়ুন: ‘কাশ্মীরবাসীকে স্যালুট’, লোকসভায় পুনর্গঠন বিল পাশের পরই মুখ খুললেন মোদি]


ভারতীয় রাজনীতির এক প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব সুষমা। সবচেয়ে প্রভাবশালী মহিলা রাজনীতিবিদদের মধ্যে সবার উপরের সারিতে উচ্চারিত হয় তাঁর নাম। দীর্ঘদিন জাতীয় রাজনীতির সঙ্গে যুক্ত। অটল বিহারী বাজপেয়ী এবং মোদি মন্ত্রিসভায় একাধিক মন্ত্রিত্বও সামলেছেন। বাজপেয়ী মন্ত্রিসভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হয়েছিলেন। সামলেছেন স্বাস্থ্যমন্ত্রকও। বাজপেয়ী পরবর্তী যুগে বিজেপির অন্যতম প্রধান মুখ হিসেবে নিজেকে তুলে ধরেন তিনি। মোদি জমানায় দায়িত্ব পান বিদেশ মন্ত্রকের।

[আরও পড়ুন: ৩৭০ ধারার অবলুপ্তি ঘটিয়ে মেহবুবা মুফতির কথা রাখলেন মোদি! কীভাবে জানেন?]


নরেন্দ্র মোদি মন্ত্রিসভার সবচেয়ে জনপ্রিয় মন্ত্রীদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন সুষমা। টুইটারে তাঁর সক্রিয়তা, এবং সাধারণ মানুষের সঙ্গে তাঁর নিবিড় যোগাযোগ বহুবার প্রশংসিত হয়েছে। নিজের উদ্যোগে বিশ্বের যে কোনও প্রান্তে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করতে সচেষ্ট হয়েছেন সুষমা। তবে, ভগ্ন স্বাস্থ্যের কারণেই দ্বিতীয় মোদি সরকারের মন্ত্রিসভায় যোগ দেননি তিনি।  রাজনীতি থেকে কার্যত স্বেচ্ছাবসর নেন প্রাক্তন বিদেশমন্ত্রী। নির্বাচনী রাজনীতি থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন। তাঁর মৃত্যুতে এক বলিষ্ঠ এবং সাহসী নেত্রীকে হারাল ভারতীয় রাজনীতি। সুষমার প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।তাঁর মৃত্যুতে শোকাপ্রকাশ করেছে কংগ্রেসও।

 

The post ভারতীয় রাজনীতিতে ইন্দ্রপতন, প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার