shono
Advertisement

‘দাদাজি মনে হয় মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু করে দিয়েছেন’, সৌরভকে খোঁচা পাক তারকার

একতরফা ভাবে পাকিস্তানকে হারিয়েছে ভারত, বলেছিলেন সৌরভ।
Posted: 01:54 PM Jul 05, 2023Updated: 01:54 PM Jul 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেছিলেন, ভারত-পাকিস্তান ম্যাচের গুণগত মান এখন নিম্নগামী। কারণ ভারতীয় দল একতরফা ভাবে জিতেছে পাকিস্তানের বিরুদ্ধে। ফলে ম্যাচ হিসেবে ভারত-পাকিস্তান আর আগের মতো নেই। সেটা বোঝানোর জন্যই সৌরভ এমন কথা বলেছিলেন। যা শোনার পরে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বাসিত আলি (Basit Ali) বলছেন, দাদা মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু করে দিয়েছেন।
নিজের ইউটিউব চ্যানেলে বাসিত বলেছেন, ”সৌরভ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য আমি পড়েছি। আর সেই মন্তব্য পড়ে আমি অবাক হয়েছি। বিসিসিআই-এর প্রাক্তন প্রেসিডেন্ট সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলেছে। দুর্দান্ত নেতৃত্ব দিয়েছে দলকে। বেশ কয়েকজন প্লেয়ারকে তুলেছে।” 

Advertisement

[আরও পড়ুন: ব্রাজিলের নতুন কোচ অ্যানসেলোত্তি, কবে থেকে দায়িত্ব নেবেন তিনি?]

 

সৌরভ বলেন, ”এই ম্যাচকে ঘিরে এমনিতেই উত্তেজনা বাড়ছে। কিন্তু ম্যাচের গুণগত মান কমে যাচ্ছে। দীর্ঘসময় ধরেই তা কমেছে। কারণ ভারত একতরফা ভাবে ম্যাচ জিতে এসেছে পাকিস্তানের বিরুদ্ধে। দুবাইয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান প্রথম বার হারায় ভারতকে।”
বাসিত বলছেন, ”ভারত-পাক ম্যাচ একতরফা হয়ে গিয়েছে, তা আমি মানি না। সৌরভের সঙ্গে আমি একমত নই। এটা ঠিক যে আইসিসি বিশ্বকাপে ভারত বহুবার হারিয়েছে পাকিস্তানকে। কিন্তু ২০১৭ সালের পর থেকে কিন্তু ছবি বদলায়। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভারতকে হারিয়েছিলাম। এশিয়া কাপে একবার জিতেছি, একবার হেরেছি ওদের সঙ্গে খেলায়। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ের জন্যই ভারত হারিয়েছিল পাকিস্তানকে।”
সৌরভ বলছেন, ”আমার মতে, বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচটা ভাল হবে। কারণ দুটো দলই গুণগত মানের দিক থেকে খুবই শক্তিশালী।”
বাসিত সেই প্রসঙ্গে বলছেন, ”সৌরভ আরও বলেছে ভারত-পাকিস্তান ম্যাচের থেকেও বেশি ক্রাউড পুলার ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ। এই প্রসঙ্গে একটা কথা বলতে পারি, ভাই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত যখন খেলে, তখন কি রাস্তাঘাট ফাঁকা থাকে? ভারত-পাকিস্তানের ম্যাচ হলে ভারত ও পাকিস্তান দুই দেশের রাস্তাঘাটই কিন্তু শুনসান থাকে। সবাই তন্ময় হয়ে টিভির পর্দায় চোখ আটকে বসে থাকেন। বিশ্বকাপে টিকিটের দাম দেখলেই বুঝতে পারবেন। ভারত-পাক ম্যাচের টিকিটের দামের ধারেপাশে নেই ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিটের দাম। আমার মনে হয়, দাদাজি মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু করে দিয়েছে।”

[আরও পড়ুন: সাফ চ্যাম্পিয়ন হতেই মণিপুরের পতাকা নিয়ে সেলিব্রেশন! নেটদুনিয়ার রোষানলে ভারতীয় তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement