shono
Advertisement

‘মুখ্যমন্ত্রীর আত্মীয় বলছি’! আধিকারিককে ফোনে হুমকি দিয়ে শ্রীঘরে প্রৌঢ়

রায়না থেকে গ্রেপ্তার করেন বিধাননগর সাইবার ক্রাইম শাখার গোয়েন্দারা। The post ‘মুখ্যমন্ত্রীর আত্মীয় বলছি’! আধিকারিককে ফোনে হুমকি দিয়ে শ্রীঘরে প্রৌঢ় appeared first on Sangbad Pratidin.
Posted: 01:19 PM Nov 17, 2018Updated: 01:19 PM Nov 17, 2018

কলহার মুখোপাধ্যায়: মুখ্যমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে ফোন এবং মেসেজে উচ্চপদস্থ আধিকারিককে হুমকি। এক প্রৌঢ়কে গ্রেপ্তার করলেন বিধাননগর সাইবার ক্রাইম শাখার গোয়েন্দারা। শুক্রবার রাতে বর্ধমানের রায়নায় এক আত্মীয়ের বাড়ি থেকে তরুণ কুমার বসু (৫৮) নামে ওই প্রৌঢ়কে গ্রেপ্তার করেন গোয়েন্দারা। তার বাড়ি হুগলির শ্রীরামপুরে। তার কাছ থেকে বেশ কিছু নথিপত্র, একটি মোবাইল ফোন উদ্ধার করেন গোয়েন্দারা। তাকে জেরা করার জন্য বিধাননগর কমিশনারেটে নিয়ে আসেন গোয়েন্দারা। কেন মুখ্যমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে হুমকি দিয়েছিল অভিযুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

[বিনা অনুমতিতে তদন্তে ‘না’, সিবিআই নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি রাজ্যের]

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেন ওয়েস্টবেঙ্গল সেন্ট্রাল সার্ভিস কমিশনের চেয়ারম্যান। তাঁর অভিযোগ, গত তিনমাস ধরে এক ব্যক্তি নিজেকে স্কুল সার্ভিস কমিশনের ক্লার্ক পরিচয় দিয়ে তাঁকে ক্রমাগত ফোন করছে। কখনও ফোন আবার মেসেজে ওই আধিকারিককে চাকরির জন্য চাপ দিচ্ছিল এই ব্যক্তি। নিজেকে মুখ্যমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে ওই ব্যক্তি ১২ বার মেসেজ করে চাকরির জন্য চাপ দিচ্ছিল। বাধ্য হয়ে সাইবার ক্রাইম শাখার দ্বারস্থ হন ওই আধিকারিক। তদন্তে নেমে, মোবাইল ফোনের নম্বর ট্র্যাক করে বর্ধমানের রায়নায় অভিযুক্তর খোঁজ পান গোয়েন্দারা।

[‘বন্দিদশা’ থেকে মুক্তি, ঘরে ফিরলেন মালয়েশিয়ায় আটকে পড়া শ্রমিক]

শুক্রবার রাতে রায়নায় সমীর সরকারের বাড়িতে হানা দিয়ে অভিযুক্তকে গ্রেপ্তার করেন গোয়েন্দারা। ধৃতের কাছ থেকে তার নথিপত্র ছাড়াও আরও বেশ কিছু চাকরিপ্রার্থীর নথি উদ্ধার হয়েছে। তাতেই অনুমান, চাকরি দেওয়ার নামে প্রতারণাচক্র ফেঁদে বসেছিল অভিযুক্ত। মুখ্যমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে সরকারি উচ্চপদস্থ আধিকারিকদের ভয় দেখিয়ে অন্যদেরও চাকরি পাইয়ে দেওয়ার বন্দোবস্ত করত অভিযুক্ত। এমনটাই মনে করছেন গোয়েন্দারা। তথ্যতালাশ করতে অভিযুক্তকে জেরা করছেন গোয়েন্দারা।

The post ‘মুখ্যমন্ত্রীর আত্মীয় বলছি’! আধিকারিককে ফোনে হুমকি দিয়ে শ্রীঘরে প্রৌঢ় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার