shono
Advertisement

মঙ্গলবারও রেকর্ড মূল্যবৃদ্ধি পেট্রল-ডিজেলের, মধ্যবিত্তের পকেটে টান

জোরাল হচ্ছে পেট্রপণ্যে জিএসটি চালুর দাবি। The post মঙ্গলবারও রেকর্ড মূল্যবৃদ্ধি পেট্রল-ডিজেলের, মধ্যবিত্তের পকেটে টান appeared first on Sangbad Pratidin.
Posted: 08:56 AM Sep 04, 2018Updated: 11:12 AM Sep 04, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাম বেড়েই চলেছে পেট্রল ও ডিজেলের। আজ নিয়ে টানা সাত আটদিন ধরে ক্রমাগত দাম বাড়ছে জ্বালানি তেলের। মঙ্গলবার পেট্রলের দাম প্রতি লিটারে ১৬ পয়সা বেড়েছে। ডিজেলের দাম বেড়েছে প্রতি লিটারে ১৯ পয়সা। আজ কলকাতায় ডিজেলের দাম রয়েছে ৭৪.১৯ টাকা। পেট্রল ছুঁয়েছে ৮২.২২ টাকা।

Advertisement

বেশ কিছুদিন ধরেই বেড়ে যাচ্ছিল পেট্রলের দাম। গত কয়েকদিন ধরেই ক্রমশ পড়ছে টাকার দাম। বিশ্ব বাজারে ডলারের তুলনায় টাকার দাম পড়ায় তার প্রভাব পড়েছে তেলের উপরও। গত শুক্রবার রেকর্ড পতন হয় টাকার মূল্যে৷ ডলারের তুলনায় ভারতীয় টাকার মূল্য দাঁড়ায় ৭০ টাকা ৯৫ পয়সা বা প্রায় ৭১ টাকায়৷ এরপর থেকেই ক্রমশ মহার্ঘ হতে থাকে পেট্রল ও ডিজেল৷ মঙ্গলবার দিল্লিতে পেট্রলের দাম ছুঁয়েছে প্রতি লিটার ৭৯.৩১ টাকা। ডিজেলের দাম ৭১.৩৪ টাকা। দিল্লির নিরিখে কলকাতায় দাম অনেকটাই বেশি জ্বালানি তেলের। আজ শহরে ডিজেলের দাম রয়েছে প্রতি লিটারে ৭৪.১৯ টাকা। পেট্রল ৮২.২২ টাকা প্রতি লিটার।

টানা ১০দিন অনশন, ‘মৃত্যুভয়ে’ সম্পত্তির দানপত্র ঘোষণা হার্দিক প্যাটেলের ]

মূলত বিশ্ব বাজারে টাকার দাম পড়ায় বাড়ছে তেল আমদানির খরচ। আর তার ফলেই ক্রমাগত বাড়ছে তেলের দাম। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, জিএসটি চালু হলে দাম কমতে পারে জ্বালানির। কিন্তু কেন্দ্র বা রাজ্য, কেউই এখনও এই বিষয়ে কোনও পদক্ষেপ নেয়নি। আর তার ফলে সাধারণ মানুষের ভোগান্তি কমারও কোনও আশা নেই।

উল্লেখ্য, পেট্রল ও ডিজেলের দাম দিন দিন বাড়তে থাকায় সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। তেলের দাম বাড়ার ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার আশঙ্কা থাকছে। ফলে চাপ সৃষ্টি হবে মধ্যবিত্তের উপর। এদিকে জ্বালানির দাম এর মধ্যে কম হওয়ার কোনও সম্ভাবনা নেই। ফলে জিনিসপত্রের দামও পাল্লা দিয়ে বাড়ার অশনিসংকেত দেখা দিয়েছে।

স্কুলে স্বাস্থ্যকর পরিবেশ গড়ার পথে দ্রুত এগোচ্ছে ভারত, প্রশংসা রাষ্ট্রসংঘের ]

The post মঙ্গলবারও রেকর্ড মূল্যবৃদ্ধি পেট্রল-ডিজেলের, মধ্যবিত্তের পকেটে টান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement