shono
Advertisement

সেনেগাল থেকে ভারতে আনা হল ধৃত আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারিকে

১৭ বছর ধরে ফেরার ছিল কুখ্যাত অপরাধী। The post সেনেগাল থেকে ভারতে আনা হল ধৃত আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারিকে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:21 AM Feb 24, 2020Updated: 02:07 PM Feb 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই জালে ধরা পড়েছিল। সোমবার ভোরে ভারতে নিয়ে আসা হল আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারিকে। সেনেগালে প্রত্যর্পণের প্রক্রিয়া সম্পূর্ণ করার পর ভারতীয় গোয়েন্দারা ফ্রান্স হয়ে পূজারিকে বেঙ্গালুরু নিয়ে আসেন। জানা গিয়েছে, আজ, সোমবারই তাকে আদালতে পেশ করা হবে। খুন, মাদক পাচার এবং তোলাবাজির মতো অপরাধে অভিযুক্ত পূজারি ১৭ বছর ধরে ফেরার ছিল। অবশেষে তাকে ভারতে নিয়ে আসা হল সোমবার।

Advertisement

ধরা পড়লেও জাল কেটে বেরনোর বহু চেষ্টা করেছে পূজারি। সেনেগালের সুপ্রিম কোর্টে নিজেকে বেকসুর প্রমাণ করার চেষ্টা করেছে অভিযুক্ত। সে আদালতে জানায়, গোয়েন্দারা ভুল লোককে গ্রেপ্তার করেছে। সে অ্যান্টনি ফার্নান্ডেজ, রবি পূজারি নয়। যদিও গোয়েন্দারা আদালতকে জানায়, অভিযুক্ত মিথ্যা কথা বলছে। আদালত পূজারির আইনজীবীর জামিনের আবেদন খারিজ করে এবং তাকে ভারতে প্রত্যর্পণে সম্মতি দেয়। এরপরই কর্ণাটক পুলিশ ও কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা সেনেগাল পুলিশের কাছ থেকে পূজারিকে রিমান্ডে নিয়ে আসে ভারতে।

[আরও পড়ুন: একাধিক দেশে নাম ভাঁড়িয়ে আত্মগোপন, অবশেষে জালে আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারি]

আফ্রিকার বিভিন্ন দেশে পূজারির বিরুদ্ধে ২০০টি অপরাধের মামলা রুজু হয়েছে। ২০০০ সালে প্রথম বলিউডের বিখ্যাত প্রযোজক-পরিচালক, নামী অভিনেতা-অভিনেত্রীদের ফোনে হুমকি দিয়ে তোলাবাজি শুরু করে পূজারি। তারপর মুম্বইয়ের বিখ্যাত শিল্পপতি, ইমারতি ব্যবসায়ীদের টার্গেট করতে শুরু করে পূজারি। বাণিজ্যনগরীর এক নামী আইনজীবীকে খুনের চেষ্টার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। কয়েক বছর আগে নিজের পরিবার নিয়ে ফেরার যায় পূজারি। আফ্রিকায় খোঁজ মেলে তার। সেখানেই নানা দেশে নাম বদলে থাকতে শুরু করে। কিন্তু বিদেশে বসেই ভারতে অপরাধমূলক কার্যকলাপে যুক্ত ছিল পূজারি।

The post সেনেগাল থেকে ভারতে আনা হল ধৃত আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারিকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement