shono
Advertisement

সোনিয়ার আত্মীয়র জমিও হাতিয়েছিলেন আতিক, গ্যাংস্টার খুনে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

পুলিশের সামনেই ১২টি বুলেটে ঝাঁঝরা হয়ে গিয়েছেন আতিক আহমেদ।
Posted: 12:40 PM Apr 22, 2023Updated: 03:44 PM Apr 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশের সামনেই ১২টি বুলেটে আতিক আহমেদ (Atiq Ahmad) ও তাঁর ভাই আশরফ ঝাঁঝরা হয়ে যাওয়ার ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। শুরু হয়েছে তদন্ত। এদিকে পলাতক আতিকের স্ত্রী। এই পরিস্থিতিতে উঠে আসছে আতিকের অতীতের নানা ‘কীর্তি’। একদা সোনিয়া গান্ধীর পরিবারকেও ভুগতে হয়েছিল প্রয়াত গ্যাংস্টারের জন্য। সোনিয়ার আত্মীয়া বীরা গান্ধীর জমি হাতিয়ে নিতে চেয়েছিলেন আতিক। যদিও শেষপর্যন্ত তা সম্ভব হয়নি।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা যায়, প্রয়াগরাজে বীরা গান্ধীর জমি ছিল সিভিল লাইন্স অঞ্চলে। সেখানে প্যালেস টকিজ নামের এক প্রাসাদোপম বাড়ি ছিল তাঁর। ওই বাড়ির পিছনের ফাঁকা অঞ্চল দখল করে নিয়েছিলেন আতিক। সেই সময় তিনি ফুলপুরের সাংসদ ও রাজ্যের তৎকালীন শাসক দল সমাজবাদী পার্টির নেতা। ফলে রাজ্য প্রশাসনে অভিযোগ জানিয়েও লাভ হয়নি।

[আরও পড়ুন: ‘বাড়ির লোক পাগল প্রমাণের চেষ্টা করছে’, অশান্তির জন্য ‘পালিয়ে’ দিল্লিতে! নয়া দাবি মুকুলের]

এরপর বীরা আবেদন করেন কেন্দ্রের কংগ্রেস সরকারকে। সোনিয়া তখন কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোটের সভাপতি। শেষ পর্যন্ত তাঁর হস্তক্ষেপেই দখল করা জমি ফেরত দিতে বাধ্য হয়েছিলেন আতিক। ১৫ এপ্রিল সাংবাদিক ও পুলিশের সামনেই তাঁর গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর পর অতীতের নানা ঘটনার সঙ্গে চর্চায় উঠে এসেছে এই ঘটনাও।

এদিকে জঙ্গি গোষ্ঠী আল কায়দা আতিককে ‘শহিদ’ বলে উল্লেখ করেছে। জানিয়ে দিয়েছে টেক্সাস থেকে তিহার, সর্বত্রই মুসলিম ভাইবোনদের শিকলমুক্ত করতে চায়। তাদের এই মন্তব্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

[আরও পড়ুন: আনন্দসন্ধ্যায় মুখোমুখি বিচারপতি গঙ্গোপাধ্যায় ও কুণাল ঘোষ, কথোপকথন নিয়ে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement