shono
Advertisement

রান্নার গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ, বেহালায় কিশোরী-সহ আহত ৬

কীভাবে ঘটল বিস্ফোরণ? The post রান্নার গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ, বেহালায় কিশোরী-সহ আহত ৬ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:14 PM Mar 04, 2018Updated: 02:45 PM Sep 14, 2019

অর্ণব আইচ: বেহালায় একটি বাড়িতে রান্নার গ্যাস সিলিন্ডারে ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণের পরই বাড়িটিতে আগুন লেগে যায়। দমকলের ২ ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে বিস্ফোরণে গুরুতর আহত হয়েছে ১২ বছরের এক কিশোরী-সহ ৬ জন। ১ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও, বাকিদের অবস্থা আশঙ্কাজনক। এম আর বাঙুর ও এসএসকেএম হাসপাতালে ভরতি তাঁরা।

Advertisement

[শহরে নিষিদ্ধ মাদক ম্যাজিক মাশরুমের হদিশ, গ্রেপ্তার ৩]

দক্ষিণ শহরতলির অত্যন্ত জনবহুল এলাকা বেহালা। রবিবার সকালে বেহালারই বামাচরণ রায় রোডে একটি বাড়িতে ঘটল বিপর্যয়! ছুটির দিনে বাড়িতে পরিবারের সকলেই ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ৯টা ২০ নাগাদ গ্যাসে কিছুটা একটা চাপানো হয়েছিল। আচমকাই বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা দেখেন, বাড়িটি দাউদাউ করে জ্বলছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলে ২টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আসার পর, ওই বাড়ি থেকে ৬ জন অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে ১২ বছরের এক কিশোরীও ছিল। আহতদের প্রথমে নিয়ে যাওয়া বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে। ১ জন প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। বাকিদের পাঠিয়ে দেওয়া হয় এম আর বাঙুর হাসপাতাল ও এসএসকেএম। তাঁদের প্রত্যকেরই শারীরিক অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে, যাঁকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে, তিনি বিস্ফোরণের সময়ে বাড়ির সামনে উঠোনে ছিলেন। তাই বরাতজোরে রক্ষা পেয়েছেন। বাকিরা প্রত্যেকের বাড়ির ভিতরে ছিলেন। কিন্তু, কীভাবে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটল?  তা এখনও স্পষ্ট নয়। তবে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে বাড়িটির ব্যাপক ক্ষতি হয়েছে। রবিবার সাতসকালে এই ঘটনায় এলাকায় তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দিন কয়েক আগেই পুরনো গ্যাসের সিলিন্ডার কাটার সময়ে গ্যাস লিকের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছিল হাওড়ার লিলুয়ায়। অসুস্থ হয়ে পড়েছিলেন কমপক্ষে ৩২ জন।

[ভরা বসন্তেও রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা, হতে পারে ঝড়

The post রান্নার গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ, বেহালায় কিশোরী-সহ আহত ৬ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement