shono
Advertisement

‘কোন সিরিজ খেলবেন আপনি নিজে বাছতে পারেন না’, ধোনিকে একহাত নিলেন গম্ভীর

ধোনির মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন গম্ভীর। The post ‘কোন সিরিজ খেলবেন আপনি নিজে বাছতে পারেন না’, ধোনিকে একহাত নিলেন গম্ভীর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:36 AM Sep 27, 2019Updated: 10:54 AM Sep 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট থেকে অবসর ঘোষণা হোক কিংবা অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো। সব ক্ষেত্রেই আচমকা সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। এখনও তিনি কী চাইছেন, তা বোঝা রীতিমতো কঠিন হয়ে পড়েছে। বিশ্বকাপের পর থেকেই কোনও না কোনও আছিলায় ক্রিকেট মাঠের বাইরে তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সীমিত ওভারের সিরিজে খেলেননি ধোনি। এবার বাংলাদেশ সফর থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন। ধোনির এহেন মানসিকতা নিয়ে এবার প্রশ্ন তুলে দিলেন গৌতম গম্ভীর।

Advertisement

[আরও পড়ুন: ‘ওপেন করার জন্য ভিক্ষাও চেয়েছি’, চাঞ্চল্যকর স্বীকারোক্তি শচীনের]

বিশ্বকাপের পরই বিসিসিআইয়ের কাছে ২ মাসের ছুটি নিয়ে সেনার প্রশিক্ষণ চলে গিয়েছিলেন ধোনি। কিন্তু ছুটি শেষ হওয়ার পরও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁকে দলে রাখা সম্ভব হয়নি। জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদ জানিয়েছিলেন, দল বাছাইয়ের সময় আমেরিকায় ছিলেন মাহি। ফলে প্রোটিয়াদের বিরুদ্ধে খেলে ধোনিহীন ভারত। এবার বাংলাদেশ সফরে দল নির্বাচনের আগেও নিজেকে সরিয়ে নেন তিনি। মুম্বইয়ের এক নামী সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ধোনি বোর্ডকে জানিয়েছেন, আগামী নভেম্বর পর্যন্ত ছুটিতে থাকতে চান তিনি। মাহির এই সিদ্ধান্ত নিয়ে রীতিমতো ধন্দে সমর্থকরা। ক্যাপ্টেন কুলের মানসিকতা পছন্দ হচ্ছে না গম্ভীরেরও। বলেন, “কোনও খেলোয়াড় কবে অবসর নিতে চান, তা সম্পূর্ণ তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার মনে হয়ে নির্বাচকদের ধোনির সঙ্গে বসে কথা বলা উচিত। কারণ আপনি যদি ভারতের জন্য খেলেন, তাহলে আপনি নিজের মতো করে সিরিজ বেছে নিতে পারেন না।”

[আরও পড়ুন: দুর্ঘটনায় আহত মোহনবাগান সমর্থকের পাশে ক্রোমা, আর্থিক সাহায্যের অঙ্গীকার]

ধোনি নিজেই সিদ্ধান্ত নিচ্ছেন তিনি ক্রিকেটকে কখন সময় দেবেন। অথচ অবসর নিয়েও কোনও সিদ্ধান্তের কথা জানাচ্ছেন না। এই বিষয়টাতেই আপত্তি গম্ভীরের। সেই কারণেই তাঁর মতে, নির্বাচকদের যত দ্রুত সম্ভব, ধোনির সঙ্গে আলোচনায় বসে এনিয়ে তাঁকে প্রশ্ন করা উচিত।

এদিকে, প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্টে রোহিতের সুযোগ পাওয়া নিয়ে গোতি বলেন, “বিশ্বকাপে ও পাঁচটা সেঞ্চুরি হাঁকিয়েছে। তাই দলে সুযোগ পাওয়ায় অবাক হওয়ার কিছু নেই। তবে দলে যখন নেওয়াই হয়েছে, তখন ওঁকে প্রথম একাদশে রাখা উচিত। কারণ ওঁ যে কোনও চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।”

The post ‘কোন সিরিজ খেলবেন আপনি নিজে বাছতে পারেন না’, ধোনিকে একহাত নিলেন গম্ভীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement