shono
Advertisement
Suvendu Adhikari

বন্যার জল শুকিয়ে যাওয়ার পর পরিদর্শনে বিরোধী দলনেতা! গো ব্যাক স্লোগান শুভেন্দুকে

কালো পতাকা হাতে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়েন বন্যাদুর্গতরা।
Published By: Paramita PaulPosted: 09:29 PM Oct 19, 2024Updated: 09:29 PM Oct 19, 2024

বাবুল হক, মালদহ: বন্যার জল শুকিয়ে যাওয়ার পর বন্যা পরিদর্শনে রাজ্যের বিরোধী দলনেতা! আর এতেই চরম অপমানিত বোধ করে ক্ষোভ চেপে রাখতে পারেননি মালদহের ভুতনিবাসী। 'শুভেন্দু আসছেন' শুনেই ভুতনি চরের মানুষজন শনিবার বিকেলে কালো পতাকা হাতে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়েন। যে পথে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গাড়ি ভুতনিতে ঢুকবে, দেড়শো কোটি টাকা ব্যয়ে রাজ্য সরকারের তৈরি করা সেই ভুতনি সেতুর উপরে গিয়ে আগে থেকেই 'গো ব্যাক' স্লোগান দিতে শুরু করেন ভুতনিবাসী। হাতে হাতে কালো পতাকা। মুখে মুখে স্লোগান, "শুভেন্দু গো ব্যাক''‌। এক সময় দুর্গতদের এই ভিড়ের মধ্যে কিছু বিজেপি কর্মী দলীয় পতাকা নিয়ে ঢুকে পড়লে উত্তেজনার সৃষ্টি হয়।

Advertisement

বিকেল সাড়ে চারটা নাগাদ শুভেন্দু অধিকারীর কনভয় সেতু পেরিয়ে ভুতনিতে ঢোকে। সেই সময় দুপাশে দাঁড়িয়ে কালো পতাকা দেখিয়ে গো ব্যাক স্লোগান দিয়েছেন মালদহের মানিকচকের ভুতনি চরের বাসিন্দারা। অভিষেক মণ্ডল নামে এক বিক্ষোভকারী বলেন, "আমরা ভুতনির বাসিন্দা। দেড় মাস ধরে বন্যার জলে ডুবে ছিলাম, তখন বিজেপির শুভেন্দু অধিকারী খোঁজ নিতে আসেননি। আজকে বন্যার জল শুকিয়ে গিয়েছে। তার পর বন্যা দেখতে এসেছেন। আমরা ভুতনিবাসী শুভেন্দু অধিকারীকে চাই না। তাঁকে কালো পতাকা দেখিয়ে গো ব্যাক স্লোগান দিয়েছি‌।" এদিন সকালে বিভিন্ন জায়গায় পোস্টার দেখা যায় মালদহের মানিকচকে। ভুতনি সেতুর কাছেও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পোস্টার লক্ষ্য করা যায়। পোস্টারে লেখা ছিল, ''শুভেন্দু অধিকারী গো ব্যাক''। কিছু পোস্টারে লেখা ছিল, ''কেন্দ্র সরকার গঙ্গা ভাঙন রোধের টাকা দিচ্ছে না কেন? শুভেন্দু অধিকারী জবাব দাও।'' পোস্টারে এ-ও উল্লেখ ছিল, বন্যা কবলিত ভুতনিবাসী।

এদিন ভুতনিতে গোবর্দ্ধনটোলার হাটে শুভেন্দুর আগমন উপলক্ষে সুবিশাল মঞ্চ তৈরি করেছিল বিজেপি। মঞ্চে ছিলেন দলের দক্ষিণ মালদহের জেলা সভাপতি পার্থসারথি ঘোষ, মানিকচকের নেতা গৌরচন্দ্র মণ্ডল প্রমূখ। সেই মঞ্চে দলের 'সেবাদান' কর্মসূচিতে অংশ নেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মঞ্চ থেকে ভুতনির ভাঙন দুর্গতদের উদ্দেশে মাত্র সাড়ে সাত মিনিট ভাষণ দেন শুভেন্দু। তাঁর অভিযোগ, "ভাঙন রোধের প্রকল্প তৈরি করে কেন্দ্রীয় সরকারের কাছে পাঠাচ্ছে না রাজ্য সরকার। ভাঙন প্রতিরোধের কাজ করার জন্য রাজ্যকে ৫০ শতাংশ বরাদ্দ করতে হবে এবং জমির প্রয়োজন পড়লে রাজ্য ব্যবস্থা করবে। এসব তৃণমূলের সরকার করছে না।" তাঁকে কালো পতাকা দেখানোর প্রতিক্রিয়া ভুতনির দলীয় মঞ্চ থেকেই দিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি তাঁর ভাষণে বলেন, "ওখানে রাস্তায় যাঁরা দাঁড়িয়েছিলেন তাঁদের কত দিয়েছে? হাজার না বারোশো? ওসব করে কিছু হবে না। আপনাদের মালিককেও আমি ভোটে হারিয়েছি। আমি ভয় পাই না।" এদিন দলের 'সেবাদান' কর্মসূচিতে কিছু মানুষের হাতে সাহায্য তুলে দিয়েই ভুতনি ছাড়েন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বন্যার জল শুকিয়ে যাওয়ার পর বন্যা পরিদর্শনে রাজ্যের বিরোধী দলনেতা!
  • চরম অপমানিত বোধ করে ক্ষোভ চেপে রাখতে পারেননি মালদহের ভুতনিবাসী।
  • 'শুভেন্দু আসছেন' শুনেই ভুতনি চরের মানুষজন শনিবার বিকেলে কালো পতাকা হাতে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়েন।
Advertisement