shono
Advertisement

বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের ছক, সীমান্তে ১৪ কোটি টাকার সোনা উদ্ধার, ধৃত ১

সোনাপাচার রুখে বড়সড় সাফল্য পেল বিএসএফ।
Posted: 08:58 PM Sep 19, 2023Updated: 08:58 PM Sep 19, 2023

জ্যোতির্ময় চক্রবর্তী, বনগাঁ: সোনাপাচারের ক্ষেত্রে বড়সড় সাফল্য পেল বিএসএফ। চোরাপথে সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনা এনে মোটর সাইকেলে লুকিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। সেই পথেই প্রায় ১৪ কোটি টাকার সোনা-সহ এক পাচারকারীকে আটক করলেন বিএসএফের ৬৮ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা।

Advertisement

সোমবার রাতে ঘটনাটি ঘটেছে বাগদা থানার রনঘাট সীমান্ত এলাকায়। বিএসএফের ডিআইজি সাউথ বেঙ্গল এ কে আর্জ বলেন, “আমাদের জওয়ানরা সীমান্ত এলাকায় সব সময় সতর্ক থাকে। সে কারণেই ধারাবাহিকভাবে সোনাপাচার রুখতে সাফল্য পাওয়া গিয়েছে। সবমিলিয়ে প্রায় ১৪ কোটি টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। বিএসএফ জানিয়েছে, ৫০টি সোনার বিস্কুট এবং ১৬টি সোনার বার উদ্ধার হয়েছে। যার ওজন প্রায় ২৩ কেজি। ধৃত পাচারকারীর নাম ইন্দ্রজিৎ পাত্র বাড়ি বাগদার কুলিয়া গ্রামে। জুতো মোটর সাইকেলের ভিতরে লুকিয়ে সোনাগুলি নিয়ে আসছিল।

[আরও পড়ুন: ‘প্রভাব পড়বে না বাণিজ্য আলোচনায়’, কানাডাকে বার্তা দিয়ে ভারতের পাশেই ব্রিটেন]

এদিন সন্ধ্যায় জওয়ানরা এক সন্দেহজনক বাইক আরোহীকে ভ্যান মোড়ের দিকে আসতে দেখে। বাইক আরোহী কাছাকাছি এলে জওয়ানরা তাঁকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করে। ধৃত সেই সময় বাইক ফেলে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। তল্লাশি করে বাইকের এয়ার ফিল্টার থেকে সোনার বিশাল চালানের সন্ধান মেলে। জওয়ানরা সোনা বাজেয়াপ্ত করেন। ধৃত পাচারকারী ও বাজেয়াপ্ত সোনা বাগদা কাস্টম অফিসে হস্তান্তর করেছে বিএসএফ।

[আরও পড়ুন: ৫ দিনের বিশেষ অধিবেশন, আস্তিনের কোন কোন তাস বের করতে পারে কেন্দ্র?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement