shono
Advertisement

জানুয়ারি থেকে আর মিলবে না এই পরিষেবা, বড় সিদ্ধান্ত নিল Google

কেন এই সিদ্ধান্ত?
Posted: 08:47 PM Dec 14, 2023Updated: 08:47 PM Dec 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় সিদ্ধান্ত নিল গুগল (Google)। জানুয়ারি থেকে বন্ধ হয়ে যাবে এক বিশেষ পরিষেবা। এক সংবাদমাধ্যমের সূত্রে এমনটাই জানা যাচ্ছে। কোন পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিচ্ছে সুন্দর পিচাইয়ের সংস্থা? জানা যাচ্ছে, ‘গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি’ অ্যাপটি আগামী মাস থেকেই বন্ধ করে দেবে গুগল। ইতিমধ্যেই বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ওই অ্যাপ সরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

২০২০ সালে চালু হয়েছিল গুগল টিভি (Google TV)। আর সেই সঙ্গেই ‘গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি’ অ্যাপটিকেও সেটির সঙ্গে মার্জ করিয়ে দেওয়া হয়। গত অক্টোবরে গুগল অ্যান্ড্রয়েড টিভিতে ওই অ্যাপের নাম বদলে দেয়। আর তার পর থেকেই সেটি কাজ করা বন্ধ করে দেয়। লাগাতার অভিযোগ বাড়ছিল। অবশেষে অ্যাপটি বন্ধ করার সিদ্ধান্ত নিল গুগল।

[আরও পড়ুন: জ্ঞানবাপীর পর মথুরা, শাহী ইদগাহ মসজিদে সার্ভের আর্জিতে সায় হাই কোর্টের]

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, এই অ্যাপের পরিষেবা পেতে যাঁরা সেটি পারচেজ করেছিলেন, তাঁরা কি আর এটা ব্যবহার করতে পারবেন না? সার্চ জায়ান্ট পরিষ্কার জানিয়েছে, এমন কোনও ব্যাপার নেই। যদি কেউ অ্যান্ড্রয়েড টিভি বা সেটার মতো কোনও স্ট্রিমিং ডিভাইস ব্যবহার করেন, তাহলে শপ ট্যাবে গিয়ে ‘ইওর লাইব্রেরি’ সিলেক্ট করুন। আর তাহলেই ওই অ্যাপ ব্যবহারে কোনও বাধা থাকবে না।

[আরও পড়ুন: সংসদে গ্যাস হামলার প্রতিবাদের জের! সাসপেন্ড ১৫ জন বিরোধী সাংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement