shono
Advertisement

সরকারি গাড়িতে আর লালবাতি নয়, নির্দেশ জারি মোদি সরকারের

১ মে থেকে জারি নিষেধাজ্ঞা। The post সরকারি গাড়িতে আর লালবাতি নয়, নির্দেশ জারি মোদি সরকারের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:28 PM Apr 19, 2017Updated: 03:48 PM Oct 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভিআইপি কালচার’ শেষ করতে চলেছে নরেন্দ্র মোদির সরকার। বুধবার নির্দেশ জারি করে কেন্দ্রীয় সরকার স্পষ্ট করে দিয়েছে, আগামী  ১ মে থেকে কোনও ভিআইপি, মন্ত্রী বা সাংসদ তাঁর গাড়িতে লালবাতি ব্যবহার করতে পারবেন না।

Advertisement

সরকারি নির্দেশে বলা হয়েছে, শুধুমাত্র দেশের রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সুপ্রিম কোর্টের মুখ্য বিচারপতি ও লোকসভার স্পিকারই এই নিষেধাজ্ঞার বাইরে থাকবেন।

এতদিন নিয়মমাফিক ৩২ জন ক্যাবিনেট মন্ত্রী ও কয়েকজন বিশিষ্ট রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যক্তি তাঁদের গাড়িতে লালবাতি ব্যবহারের অধিকার পেতেন। এই ‘ভিআইপি কালচার’ শেষ করতে গত সপ্তাহেই জরুরি বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী। গত দেড় বছর ধরে এই ইস্যুটি নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্তে আসা যাচ্ছিল না।

সরকারি গাড়িতে লালবাতি ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার করে নজির গড়ে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকার। সম্প্রতি পাঞ্জাবে অমরিন্দর সিংও লালবাতি ব্যবহার না করার সিদ্ধান্ত নেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ করে যোগী আদিত্যনাথ লালবাতির ব্যবহার নিষিদ্ধ করেছেন।

The post সরকারি গাড়িতে আর লালবাতি নয়, নির্দেশ জারি মোদি সরকারের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement