shono
Advertisement

ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গে গ্রেনেড! সুভাষ সরোবরে চাঞ্চল্য

ঘটনায় কর্মরত শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। The post ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গে গ্রেনেড! সুভাষ সরোবরে চাঞ্চল্য appeared first on Sangbad Pratidin.
Posted: 04:49 PM Apr 08, 2018Updated: 02:14 PM Jun 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোর কদমে এগোচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ। আর সেই মেট্রো রেলের সুড়ঙ্গ খুঁড়তে গিয়েই নাকি উদ্ধার হয় গ্রেনেড। যদিও বিস্ফোরণের মতো কোনও ঘটনা ঘটেনি। এবং কোনও হতাহতের খবরও নেই। পড়ে অবশ্য জানা যায়, গ্রেনেড নয়, আসলে সুড়ঙ্গ থেকে উদ্ধার হয়েছে একটি ডেড শেল। তবে গ্রেনেড উদ্ধারের খবর ছড়িয়ে পড়তেই ছড়ায় আতঙ্ক।

Advertisement

[ছাত্রীদের শরীর ছুঁয়ে ভৌতিক শক্তি দান, যৌনাচারের ফন্দি এঁটে গ্রেপ্তার শিক্ষক]

ঝড়ের গতিতে চলতে নয়া মেট্রো প্রকল্পের কাজ। চলতি বছর পুজোর আগেই একটি রুটে চালু হয়ে যাবে নয়া মেট্রো পরিষেবা। বাকি রুট গুলিতেও কাজ চলতে দ্রুত গতিতে। আর সেই কাজ করতে গিয়েই শনিবার রাতে আতঙ্কিত হয়ে পড়েন কর্মরত শ্রমিকরা। খবর ছড়ায়, সুভাষ সরোবর কাছ থেকে নাকি উদ্ধার হয়েছে গ্রেনেড। ঠিক কোথা থেকে এবং কীভাবে গ্রেনেডটি উদ্ধার করা হয়েছে, তার তদন্তে নামে পুলিশ। যদিও ঘটনাস্থলে পৌঁছে কোনও কোনও গ্রেনেড পায়নি পুলিশ। বরং মিলেছে একটি ডেড শেল। মনে করা হচ্ছে, অনেকদিন আগেই এটি হয়তো কেউ পুঁতে রেখেছিল। বম্ব স্কোয়াডও ঘটনাস্থলে পৌঁছেছিল। যদিও শেলটি ডেড হওয়ায় তাদের বোমা নিষ্ক্রিয় করার প্রয়োজন হয় না। তবে এটি কতদিনের পুরোনো ডেড শেল, তা খতিয়ে দেখতে সেটি অস্ত্র বিশেষজ্ঞদের দেখানো হবে। এদিকে, গ্রেনেড উদ্ধারের আতঙ্কে যে কাজের গতি স্লথ হবে না, তেমনটাই খবর মেট্রো সূত্রে।

[‘সাধারণ মানুষ জল পাচ্ছে না, তখন কীসের আইপিএল সেলিব্রেশন?’]

এদিকে, গান্ধীজয়ন্তীতে পথচলা শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। আগামী দুই অক্টোবর সল্টলেক সেক্টর ফাইভ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত গড়াবে মেট্রোর চাকা। ইতিমধ্যেই সে কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। মেট্রো সূত্রে খবর, সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত মেট্রো পুজোর আগে চালু হবে। পাশাপাশি ফুলবাগান পর্যন্ত চালু হবে ২০১৯ সালের মার্চ মাসে। ফুলবাগান মেট্রোর কিছুটা অংশ মাটির তলা দিয়ে যাবে। তাই রুট তৈরিতে একটু সময় লাগবে। ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলবে আরও এক বছর পর। এই অংশ চালু হবে ২০২০ সালের মার্চ মাসে। অন্যদিকে প্রকল্পের শেষ অংশ শিয়ালদহ থেকে হাওড়া ময়দান ট্রেন চলাচল শুরু করবে ২০২১ সালের জুন মাসে।

[হারানো বল কুড়োতে গিয়ে সলিলসমাধি, ময়দানে মৃত্যু ছাত্রের]

The post ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গে গ্রেনেড! সুভাষ সরোবরে চাঞ্চল্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement