shono
Advertisement

‘বিধানসভায় ভাষণের সরাসরি সম্প্রচার হোক’, রাজভবনের বৈঠকে স্পিকারকে বললেন রাজ্যপাল

টুইটে ফের মুখ্যমন্ত্রীকে খোঁচা রাজ্যপালের।
Posted: 05:32 PM Mar 06, 2022Updated: 06:17 PM Mar 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। বিধানসভায় বাজেট অধিবেশনে রাজ্যপালের উদ্বোধনী ভাষণ সরাসরি সম্প্রচার নিয়ে দীর্ঘ আলোচনা হয় তাঁদের মধ্যে। টুইটে ইতিমধ্যেই বিষয়টি জানিয়েছেন রাজ্যপাল। তবে ভাষণটি সম্প্রচার হবে কি না, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই খবর।

Advertisement

বিধানসভা অধিবেশন নিয়ে বেশ কিছুদিন ধরেই রাজ্য-রাজ্যপালের মধ্যে সংঘাত চলছে। সম্প্রতি অধিবেশনের সময় নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। এই পরিস্থিতিতে রবিবার বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। জানা গিয়েছে, সেখানে বিধানসভায় বাজেট অধিবেশনে রাজ্যপালের উদ্বোধনী ভাষণ সরাসরি সম্প্রচার নিয়ে আলোচনা হয়েছে। কারণ, গতবার রাজ্যপালের ভাষণের সরাসরি সম্প্রচার ব্ল্যাক আউট করে দেওয়া হয়েছিল। এবার যাতে তেমনটা না ঘটে সে বিষয়ে স্পিকারকে নজর দেওয়ার কথা বলেন রাজ্যপাল।

 

[আরও পড়ুন: অন্যের নাম ভাঁড়িয়ে নার্সিংহোম তৈরির তোড়জোড়! ফের কলকাতায় গ্রেপ্তার ২ ভুয়ো ডাক্তার]

রাজভবন থেকে বেরনোর পর এ বিষয়ে প্রশ্ন করা হলে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “আগামিকালের বিষয় সেই সময়ে দেখা যাবে। আগামিকালই জানতে পারবেন সকলে।” ইতিমধ্যেই টুইটে স্পিকারের সঙ্গে কথোপকথনের বিষয়টি জানিয়েছেন ধনকড়। পাশাপাশি এদিন আরও একটা টুইট করেছেন রাজ্যপাল। সেখানে একটি খোলা চিঠি প্রকাশ করেছেন তিনি, যাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উগরে দিয়েছেন ক্ষোভ। লিখেছেন, দু’জন সাংবিধানিক প্রধানের নিজেদের মধ্যে কথা বলা অত্যন্ত প্রয়োজন। এরপরই তিনি লেখেন, একাধিকবার মুখ্যমন্ত্রীকে ডাকলেও সাড়া পাননি তিনি। বহুবার তিনি বৈঠকের আয়োজন করলেও তাতে সম্মতি দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগলেন ধনকড়।

 

[আরও পড়ুন: ‘ভোটের ময়দানে না থাকলে সন্ত্রাসের কী বুঝবেন?’, চিন্তন বৈঠকের পর লকেটকে খোঁচা দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement