shono
Advertisement

Breaking News

‘স্বাধীনতায় হাত দিলে কেজরিকে নিয়ে সিনেমা মুক্তি পেত না’

ছবি মুক্তিতে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ ওড়ালেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী। The post ‘স্বাধীনতায় হাত দিলে কেজরিকে নিয়ে সিনেমা মুক্তি পেত না’ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:42 PM Dec 10, 2017Updated: 10:40 AM Dec 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবির মুক্তিতে সরকারের হস্তক্ষেপের অভিযোগ উড়িয়ে দিলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানি। তাঁর কথায়, সিনেমাকে ‘টার্গেট’ করা হলে অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে তৈরি ছবি মুক্তি পেত না। সেই সঙ্গেই প্রাক্তন অভিনেত্রীর অভিযোগ, ছবি খবরে রাখতে চিত্রনির্মাতারা জনসংযোগের চেষ্টা করে থাকেন। ইরানি বলেন, “আমি একতা কিংবা করণ সিনেমা ইন্ডাস্ট্রিরই। আমি এখন মন্ত্রীত্বে। কিন্তু আমি জানি ছবির প্রচারের জন্য কী কী ধরনের পদ্ধতি নেওয়া হয়।” একটি বেসরকারি নিউজ চ্যানেল আয়োজিত ‘উই দ্য উওমেন’ শীর্ষক এক আলোচনা সভায় অংশ নেন ইরানি। তাঁর সঙ্গে ছিলেন চিত্রপরিচালক একতা কাপুর। অনুষ্ঠানটি সঞ্চালনা করছিলেন আরেক চিত্রপরিচালক করণ জোহর।

Advertisement

[এবার শ্রীদেবীর জুতোয় পা গলাতে চলেছেন আলিয়া ভাট]

‘পদ্মাবতী’ বিতর্কে যখন বলিউড ইন্ডাস্ট্রি উত্তাল, সে সময় অনুষ্ঠানে ‘শিল্পীর স্বাধীনতা’ সংক্রান্ত বিষয় ওঠা অনিবার্য। বিশেষ করে অনুষ্ঠানে যখন রাজনীতি ও সিনেমার জগতের ব্যক্তিত্বরা উপস্থিত রয়েছেন। দর্শকদের সরাসরি প্রশ্নের উত্তর দিচ্ছিলেন ইরানি। এক দর্শক প্রশ্ন করেন, “ফিল্ম ইন্ডাস্ট্রিকেই কেন সফট টার্গেট হতে হচ্ছে এবং রাজনৈতিক কারণে শিল্পীর স্বাধীনতাকে বলি করা হবে?” উত্তরে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, “যখনই কোনও নির্বাচন আসে, এই ধরনের প্রশ্নগুলি ওঠে। আমরা এখন সিনেমার প্রচারের অংশ হয়ে গিয়েছি। এ ব্যাপারে আত্মসমীক্ষার প্রয়োজন আছে। ইন্ডাস্ট্রির লোকেরা খুব ভাল জানেন, কোন সময় জনসংযোগ নাটকটি করা উচিত।” মতপ্রকাশের স্বাধীনতা প্রসঙ্গে ইরানি বলেন, “সে প্রশ্নে আমি সিবিএফসির বর্তমান প্রধান প্রসূন যোশীর কাছে খুশি। তাঁর মতো অনুভূতিশীল কোনও ব্যক্তি যখন এই পদে থাকেন, মন্ত্রী হিসাবে আমি মনে করি,  তিনি আইন এবং গাইডলাইন মেনে কাজ করবেন। এই সরকারের আমলে প্রচুর ছবি মুক্তি পেয়েছে। তার মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে নিয়ে তৈরি ছবিও আছে।”

[‘বিগ বস’-এর পর ফের টেলিভিশনে ফিরবেন সলমন]

The post ‘স্বাধীনতায় হাত দিলে কেজরিকে নিয়ে সিনেমা মুক্তি পেত না’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement