shono
Advertisement

বিয়ের আতঙ্কে ঘর ছেড়েছিলেন মানসিক ভারসাম্যহীন যুবক, ঘরে ফেরাল হ্যাম রেডিও

উত্তরপ্রদেশ থেকে পালিয়ে এসেছিলেন হিঙ্গলগঞ্জ এলাকায়।
Posted: 01:59 PM Sep 05, 2021Updated: 03:41 PM Sep 05, 2021

গোবিন্দ রায়, বসিরহাট: বিয়ের চারদিন আগে ঘরছাড়া মানসিক ভারসাম্যহীন যুবক। এক মাসের মধ্যে উত্তরপ্রদেশের নিখোঁজ যুবককে ঘরে ফিরিয়ে দিল হ্যাম রেডিও ক্লাব (HAM Radio)। স্বাভাবিকভাবেই ছেলেকে ফিরে পাওয়ার খবরে খুশি গোটা পরিবার। রবিবার নিখোঁজ যুবককে বাড়ি ফিরিয়ে নিয়ে যেতে আসছেন পরিজনরা।

Advertisement

ঠিক হয়ে গিয়েছিল বিয়ের দিন। বিয়ের মণ্ডপও ছিল প্রস্তুত। কিন্তু বিয়ে করতে রাজি ছিলেন না পাত্র। তারপরই হঠাৎ বাড়ি থেকে বেপাত্তা। নিখোঁজ হওয়ার প্রায় এক মাসের মধ্যে এমনই মানসিক ভারসাম্যহীন যুবকের বাড়ির সন্ধান দিল হ্যাম রেডিও ক্লাবের সদস্যরা। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বারাণসীর দিলদার নগরের বাসিন্দা বছর সাতাশের ওই যুবকের নাম ধ্যানপ্রকাশ। গত শুক্রবার উত্তর ২৪ পরগনার সুন্দরবন লাগোয়া হিঙ্গলগঞ্জ বাজারের মধ্যে ওই যুবককে ইতস্তত অবস্থায় ঘুরতে দেখে স্থানীয় লোকজন। খবর দেওয়া হয় হিঙ্গলগঞ্জ বাজার কমিটির সেক্রেটারি তথা সমবায় সমিতির সম্পাদক সুশান্ত ঘোষকে। খবর যায় হিঙ্গলগঞ্জ প্রশাসনের কাছেও। মানসিক ভারসাম্যহীন ওই যুবকের থাকা-খাওয়া ও চিকিৎসার যাবতীয় বন্দোবস্ত করেন সুশান্তবাবু।

[আরও পড়ুন: স্রেফ চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীনকে বেধড়ক মার, চূড়ান্ত অমানবিকতার সাক্ষী মালদহ]

 
খবর দেওয়া হয় হ্যাম রেডিও সংস্থার কাছে। বাড়ির ঠিকানা বলতে পারছিলেন না মানসিক ভারসাম্যহীন যুবক। প্রাথমিক চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়ে ওঠেন তিনি। উত্তরপ্রদেশের কথা শোনা যায় তাঁর মুখে। সেই সূত্র ধরেই ধ্যানপ্রকাশের ছবির মাধ্যমে তাঁর বাড়ির সন্ধান পায় হ্যাম রেডিও সংস্থার সদস্যরা। জানা গিয়েছে, মানসিক ভারসাম্যহীন যুবকের চিকিৎসা চলছিল। মানসিক চাপে গত আগস্টের গোড়ার দিকে বাড়িছাড়া হন তিনি। সেখান থেকে ট্রেনে চেপে উত্তর ২৪ পরগনার হাসনাবাদ স্টেশনে পৌঁছন। সেখান থেকে ১১ কিলোমিটার রাস্তা হেঁটে পৌঁছন সুন্দরবনের হিঙ্গলগঞ্জে।

নিখোঁজ ছেলেকে ফিরিয়ে দিতে পেরে খুশি পশ্চিমবঙ্গ হ্যাম রেডিও ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগ। তিনি বলেন, “ঘর ছাড়াকে পরিবারের হাতে ফিরিয়ে দিতে পেরে আমরা খুশি।” অন্যদিকে, মনের তৃপ্তি, শান্তি, মানবিকতার জন্য গত ১৫ বছরে প্রায় ৬৪ জন মানসিক ভারসাম্যহীনকে দেশের বিভিন্ন রাজ্যে ফিরিয়ে দিয়ে মানবিকতার পরিচয় দিলেন হিঙ্গলগঞ্জের সুশান্ত ঘোষ।

[আরও পড়ুন: স্রেফ চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীনকে বেধড়ক মার, চূড়ান্ত অমানবিকতার সাক্ষী মালদহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার