shono
Advertisement

Hangzhou Asian Games 2023: ইতিহাস গড়লেন দুই বঙ্গ তনয়া সুতীর্থা ও ঐহিকা, সেমিফাইনালের টিকিট পেতেই নিশ্চিত হল পদক

পদকের খোঁজে সুতীর্থা ও ঐহিকা মুখোপাধ্যায়।
Posted: 08:35 PM Sep 30, 2023Updated: 09:29 PM Sep 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি এশিয়ান গেমসে (Hangzhou Asian Games 2023) দেশ তথা বাংলার মুখ উজ্জ্বল করলেন দুই বঙ্গ তনয়া। টেবল টেনিসে ইতিহাস লিখলেন সুতীর্থা (Sutirtha Mukhrejee) ও ঐহিকা মুখোপাধ্যায় (Ayhika Mukherjee)। দাপটের সঙ্গে সেমিফাইনালে জায়গা করে নিল সুতীর্থা-ঐহিকা জুটি। বিশ্ব ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে থাকা চিনের চেন মেং-ওয়াং ইদি জুটিকে হারিয়ে পদক নিশ্চিত করলেন সুতীর্থারা। চিনের বিশ্ব চ্যাম্পিয়ন জুটি হেলায় হেরে যাবে অনেকেই ভাবতে পারেননি। তবে সেটাই হল। চিনের চেন মেং-ওয়াং ইদি জুটিকে ১১-৫, ১১-৫, ৫-১১, ১১-৯ ব্যবধানে হারান সুতীর্থারা। ম্যাচের শুরু থেকেই শক্তিশালী প্রতিপক্ষকে চাপে রেখেছিলেন সুতীর্থা-ঐহিকা।

Advertisement

এমন দাপুটে পারফরম্যান্সের জন্য দুই বঙ্গ তনয়াকে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি টুইটারে সুতীর্থা-ঐহিকাকে শুভেচ্ছা জানালেন। তিনি লিখেছেন, ‘এই জয় বাংলা ও ভারতের জন্য খুবই গর্বের মুহূর্ত। দুই বঙ্গ কন্যা সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়কে শুভেচ্ছা জানাই। বাংলার মুখ উজ্জ্বল করার জন্য তোমাদের জন্য গর্বিত। এভাবেই এগিয়ে যাও। ফাইনালের জন্য আগাম শুভেচ্ছা।’

 

প্রথম গেম থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকেন সুতীর্থা-ঐহিকা। মাত্র ৮ মিনিটে চিনের জুটিকে হারিয়ে দেন দুই কন্যা। দ্বিতীয় গেমেও তাঁদের আগ্রাসী মেজাজে পারফরম্যান্স বজায় ছিল। এবার ৯ মিনিটে গেম জিতলেন ভারতের দুই টেবিল টেনিস তারকা। যদিও তৃতীয় গেমে মরিয়া লড়াইয়ে ঘুরে দাঁড়ায় চিনের জুটি। তবে আর কোনও সুযোগ দেননি সুতীর্থারা। চতুর্থ গেম জিতে সেমিফাইনাল ও পদক নিশ্চিত করেন।

[আরও পড়ুন: ১০ গোল খেল পাকিস্তান! ৪ গোল করে চিরপ্রতিদ্বন্দ্বীকে উড়িয়ে দিলেন অধিনায়ক হরমনপ্রীত]

যদিও টেবিল টেনিসে শুরুটা হতাশার হয়েছিল ভারতের। মেয়েদের সিঙ্গলস কোয়ার্টার ফাইনালেই বিদায় নেন মণিকা বাত্রা। এশিয়ান গেমসে টেবল টেনিসে ভারত এর আগে কোনও পদক পায়নি। এই প্রথম কোনও পদক নিশ্চিত হল। ২ অক্টোবর অর্থাৎ সোমবার সেমিফাইনাল খেলতে নামবেন ভারতীয় খেলোয়াড়েরা। সেমিফাইনাল জিততে পারলে সেদিনই ফাইনাল খেলতে হবে তাঁদের। শেষ চারে হারলে অন্তত ব্রোঞ্জ পাবে সুতীর্থা-ঐহিকা জুটি।

[আরও পড়ুন: ভারত-পাক মহারণে জয়ী টিম ইন্ডিয়া, এশিয়াডে স্কোয়াশ থেকেও এল সোনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement