shono
Advertisement
Israel

নাসরাল্লার উত্তরসূরিকেও নিকেশ করেছে ইজরায়েলের সেনা! চাঞ্চল্যকর দাবি তেল আভিভের

গোটা মধ্যপ্রাচ্য জুড়ে আরও ঘন যুদ্ধের ভয়াল মেঘ।
Published By: Biswadip DeyPosted: 11:05 AM Oct 23, 2024Updated: 01:46 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লা খতম হওয়ার পরই তার উত্তরসূরি হিসেবে শোনা গিয়েছিল হাশেম সাফেদ্দিনের নাম। জানা যাচ্ছিল, সাফেদ্দিনই এবার হেজবোল্লার নতুন নেতা। কিন্তু মঙ্গলবার ইজরায়েল দাবি করল, তাদের সেনার হাতে মৃত্যু হয়েছে সাফেদ্দিনেরও। তিন সপ্তাহ আগে বেইরুটের দক্ষিণ শহরাঞ্চলের এক হামলাতেই প্রাণ হারায় নাসরাল্লার উত্তরসূরি। এমাসের শুরুতে তেল আভিভ জানিয়েছিল, সম্ভবত আর বেঁচে নেই সাফেদ্দিন। এদিন সেই দাবিকেই সিলমোহর দিল ইজরায়েলি সেনা। তবে এই বিবৃতির জবাবে হেজবোল্লার তরফে এখনও পর্যন্ত প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

Advertisement

হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়ার পরই জানা গিয়েছিল তার উত্তরসূরিকে নিশানা করেছে ইজরায়েল। নাসরাল্লার তুতো ভাই সাফেদ্দিনকে লক্ষ্য করে লাগাতার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তেল আভিভ। তবে হেজবোল্লার সম্ভাব্য প্রধান হাশেমের মৃত্যু হয়েছে কিনা, সেই নিয়ে স্পষ্ট কোনও খবর মেলেনি। অবশেষে ইজরায়েল জানিয়ে দিল আর বেঁচে নেই সাফেদ্দিন।

উল্লেখ্য, নাসরাল্লার মৃত্যুর পরেই শোনা যায় যে পরবর্তী প্রধান হিসাবে হাশেমকে বেছে নিতে চলেছে হেজবোল্লা। এর পরই ইজরায়েলকে হুঁশিয়ারি দেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলি খামেনেই। পরিষ্কার করে দেন ইরান, প্যালেস্টাইন, লেবানন, মিশর, ইরাক, সিরিয়া ও ইয়েমেনের শত্রু এক। সেই শত্রুর নাম ইজরায়েল। তবে ইজরায়েলের সঙ্গে সঙ্গেই আমেরিকাকেও কাঠগড়ায় তুলেছেন খামেনেই। গোটা মধ্যপ্রাচ্য জুড়ে ঘনিয়েছে ভয়ংকর যুদ্ধের মেঘ। সাফেদ্দিনের মৃত্যু নিয়ে ইজরায়েলের দাবির পর সেই পরিস্থিতি আরও বিপজ্জনক হয়ে ওঠে কিনা সেদিকেই আশঙ্কার সঙ্গে তাকিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হেজবুল্লা প্রধান হাসান নাসরাল্লা খতম হওয়ার পরই তার উত্তরসূরি হিসেবে শোনা গিয়েছিল হাশেম সাফেদ্দিনের নাম।
  • জানা যাচ্ছিল, সাফেদ্দিনই এবার হেজবোল্লার নতুন নেতা। কিন্তু মঙ্গলবার ইজরায়েল দাবি করল, তাদের সেনার হাতে মৃত্যু হয়েছে সাফেদ্দিনেরও।
  • তিন সপ্তাহ আগে বেইরুটের দক্ষিণ শহরাঞ্চলের এক হামলাতেই প্রাণ হারায় নাসারাল্লার উত্তরসূরি।
Advertisement