shono
Advertisement

সপ্তাহে কতবার যৌনতায় মাতলে টিকবে সম্পর্ক? জেনে নিন বিশেষজ্ঞদের মত

সুখী হতে শরীরী মিলন খুবই গুরুত্বপূর্ণ।
Posted: 09:29 PM Apr 12, 2023Updated: 09:29 PM Apr 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শরীর শরীর শরীর… কুসুম তোর মন নাই!’ গল্পের পাতায় এ কথা থাকলেও, বাস্তবে কিন্তু শুধু মন থাকলেই চল না। যে সুস্থ সম্পর্কের চাবিকাঠি হল শরীরী মিলন। অনেক সময়ই কোনও সম্পর্ক টিকে থাকার মাপকাঠিই হয়ে পড়ে যৌনতা। তাই মন ভরা ভালবাসার সঙ্গে সঙ্গে প্রাণ ভরে যৌনতাও খুব জরুরী।

Advertisement

বিশেষজ্ঞরা বলছেন, অনেক দম্পতিই জিজ্ঞেস করে থাকেন যে সম্পর্ক ঠিক রাখতে কতটা যৌনতা মেতে ওঠা প্রয়োজন? বিশেষজ্ঞরা বলছেন, এক্ষেত্রে তেমন কোনও মাপকাঠি বা নিয়ম নেই। অনেকটাই নির্ভর করে দম্পতির মধ্যে রসায়নের উপর।

[আরও পড়ুন: এই ৫ পরিস্থিতিতে ভুলেও যৌনতা নয়, হতে পারে মহাবিপদ! ]

সম্প্রতি এক মার্কিন বিশ্ববিদ্যালয় এই বিষয়ের উপর একটি সমীক্ষা চালায়। এই সমীক্ষায় দু’ভাগে ভাগ করা হয় দম্পতিদের। যাঁরা সপ্তাহে অন্তত একবার যৌনতায় লিপ্ত হন। আরেকটি ভাগে রাখা হয় যাঁরা দুসপ্তাহে একবার সঙ্গমে লিপ্ত হন।

এই সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথমভাগের দম্পতিরা জানিয়েছেন, যৌনতা স্ট্রেস দূর করে এবং সঙ্গীর সঙ্গে সম্পর্ককে আরও জোরদার করে। অন্যদিকে, দ্বিতীয়ভাগের দম্পতিরা মনে করেন যৌনতায় তাঁরা খুব একটা মজা পান না। বিষয়টা অনেকটা রুটিনের মতো।

এই সমীক্ষা চলেছে প্রায় সাড়ে তিন হাজার দম্পতির মধ্যে। বিশেষজ্ঞরা বলছেন, নিজেদের ভালবাসাকে দৃঢ় করতে এবং মানসিক দিক থেকে সুখী থাকতে শরীরী মিলন খুবই গুরুত্বপূর্ণ।

[আরও পড়ুন: নতুন ছবির নায়ক চাই, শহরে শহরে ঘুরছেন পর্ন তারকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement