shono
Advertisement

Mandaar Trailer: শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’অবলম্বনে পরিচালক অনির্বাণের ওয়েব সিরিজ, দেখুন ‘মন্দারে’র ট্রেলার

মানুষের আদিম প্রবৃত্তিগুলিই যেন পরিচালক অনির্বাণের এই সিরিজে ফুটে উঠেছে।
Posted: 04:16 PM Nov 09, 2021Updated: 04:32 PM Nov 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতা, ক্ষমতার লোভ, হিংসা, প্রতিহিংসা – এই আদিম প্রবৃত্তিগুলি আজও বহু মানুষ মনের মধ্যে লালন-পালন করে থাকেন। প্রশ্রয় পেলে তা শাখাপ্রশাখা মেলে দেয়। মানুষের এই আদিম প্রবৃত্তিগুলোই যেন পরিচালক অনির্বাণ ভট্টাচার্যর ‘মন্দার’-এর ট্রেলারে (Mandaar Trailer ) ফুটে উঠল। 

Advertisement

এই প্রথমবার পরিচালনায় অনির্বাণ। শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নাটক অবলম্বনে ‘মন্দার’ তৈরি করেছেন তিনি। গেইলপুরের কাহিনি তুলে ধরেছেন পরিচালক। যাতে রয়েছে চোরা আবেগের সমুদ্র। এই সাগরের অতলে না জানি কত কাহিনি লুকিয়ে থাকে! লুকিয়ে থাকা সেই কাহিনিই যেন বলতে চেয়েছেন পরিচালক।  

‘মন্দার’ সিরিজের ট্রেলার লঞ্চ। ছবি – শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

অনির্বাণের পরিচালনায় ‘মন্দার’ সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সোহিনী সরকার (Sohini Sarkar)। নমনীয়তার লেশমাত্র নেই অভিনেত্রীর চরিত্রে। লাস্য ও ক্ষুরধার বুদ্ধির যথাযথ সংমিশ্রণে তিনি যেন ‘লেডি ম্যাকবেথ’ হয়ে উঠেছেন। নিজের কথা বলার ভঙ্গিও পালটে ফেলেছেন সোহিনী। তাতে আরও আকর্ষণীয় হয়ে উঠেছেন তিনি।  

‘মন্দারে’র ট্রেলার লঞ্চে সোহিনী সরকার। ছবি – শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

[আরও পড়ুন: পঙ্কজ ত্রিপাঠীকে সঙ্গে নিয়ে বাঘের মুখে সৃজিত! নভেম্বরেই শুরু নতুন ছবি ‘শেরদিলে’র শুটিং]

সোহিনীর পাশাপাশি নজর কেড়েছেন দেবাশিস মণ্ডল (Debasish Mondal)। পাল্লা দিয়ে অভিনয় করেছেন তিনি। অনির্বাণ নিজে অভিনয় করেছেন পুলিশের চরিত্রে। নাটকের নির্দেশনা বহুদিন ধরেই করেন অনির্বাণ। এবার সিরিজ তৈরি করলেন। আর প্রতিটি শটে  নিজের দক্ষতার পরিচয় দিলেন। নাটকের ভিত তাঁর প্রতিটি শটকে সমৃদ্ধ করেছে। 

‘মন্দারে’র ট্রেলার লঞ্চে পরিচালক অনির্বাণ ভট্টাচার্য। ছবি – শুভ্ররূপ বন্দ্যোপাধ্যায়

“কালের কোলে কপাল ফেরে; কেউ রাজা, কেউ রাজার বাপ…”,  “খিদা খিদা। সব ওই খিদার দোষ। ভুখা মানুষ, রাক্ষস।” এমন সংলাপে পরিপূর্ণ পরিচালক অনির্বাণের ‘মন্দার’। তাতেই গল্পের ভিত গড়ে ওঠে। দর্শকমনে তৈরি করে আগ্রহ। সিনেম্যাটোগ্রাফির মধ্যেও সাসপেন্স ও ড্রামার আবহ টের পাওয়া যায়। হইচই (Hoichoi Original) প্ল্যাটফর্মের প্রথম ওয়ার্ল্ড ক্লাসিক ‘মন্দার’। ১৯ নভেম্বর থেকে দেখা যাবে গেইলপুরের এই ‘রাজকাব্য’। 

[আরও পড়ুন: KIFF 2022: জানুয়ারিতে অনুষ্ঠিত হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ঘোষিত দিনক্ষণ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার