shono
Advertisement

ভূমিপুজোর পর প্রধান পুরোহিত প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণায় কী চেয়েছিলেন জানেন?

নরেন্দ্র মোদির জন্য গর্বিত পণ্ডিত গঙ্গাধর পাঠক। The post ভূমিপুজোর পর প্রধান পুরোহিত প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণায় কী চেয়েছিলেন জানেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 08:29 PM Aug 07, 2020Updated: 08:29 PM Aug 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী (Narendra Modi) তো বটেই, তাঁরও অবদান কোনও অংশে কম যায় না ঐতিহাসিক রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠানে। তিনি পণ্ডিত গঙ্গাধর পাঠক। অযোধ্যায় ভূমিপুজোর প্রধান পুরোহিত ছিলেন তিনিই। হিন্দু রীতি মেনে, সেদিন ভূমিপুজোর (Ram Temple Bhoomi Pujan) পরে প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণ চান পাঠক। টাকা-পয়সা তাঁর চাই না। ধনদৌলতের কোনও আবদারও করেননি তিনি। এতবড় কাজের জন্য তিনি যা দক্ষিণা সেদিন চেয়েছিলেন তা জানলে অবাক হবেন। এমন এক দক্ষিণা যা হিন্দুত্ববাদীদের দীর্ঘদিনের কামনা। মোদির কাছে তাঁর দাবি, গোটা দেশে তিনি যেন গো-হত্যা নিষিদ্ধ করে দেন। আইন প্রনয়ণই হবে তাঁর কাছে দক্ষিণার সমান।

Advertisement

পণ্ডিত গঙ্গাধর পাঠক প্রধানমন্ত্রীকে বলেছেন, তিনি গোটা দেশের নাগরিকদের মুখপাত্র হয়ে এমনটা দাবি করছেন। তাঁর মতে, দেশের সিংহাভাগ মানুষই গো-হত্যা নিষিদ্ধ করার পক্ষে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গণতন্ত্রের রক্ষা করার পাশাপাশি হিন্দু ধর্মের সেবাও করেছেন। একজন হিন্দু পুরোহিত হিসাবে তাই তিনি গর্বিত। যদিও মুঙ্গেরের বাসিন্দা গঙ্গাধর নিজে মুখে প্রধানমন্ত্রীর কাছে এই আবদার রাখেননি। ভূমিপুজোর সময় এই আবদার করলে পুজোর পরিবেশ যাতে নষ্ট না হয়, তাই পুজোর পর সংবাদমাধ্যমে নিজের দাবির কথা জানিয়েছেন গঙ্গাধর। তিনি চাইছেন, যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) যেমন উত্তরপ্রদেশে গো-হত্যার উপর নিষেধাজ্ঞা জারি করেছেন, তেমনই প্রধানমন্ত্রীও যেন সারা দেশে আইন করে এই পাপ বন্ধ করেন।

[আরও পড়ুন: মসজিদ উদ্বোধনে যেতে নারাজ যোগী আদিত্যনাথ, ক্ষমা চাইতে বলল সমাজবাদী পার্টি]

এদিকে, রাম মন্দির নিয়ে সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত পোস্টের জেরে গ্রেপ্তার হলেন উত্তরপ্রদেশের এক চিকিৎসক-সহ ৩ জন। ধৃত চিকিৎসক পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI) নামে একটি রাজনৈতিক দলের প্রাক্তন নেতা হওয়ার পাশাপাশি বর্তমানে সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়ার (SDPI) মিডিয়া ইনচার্জের দায়িত্ব সামলাচ্ছেন।

[আরও পড়ুন: এবার কাশী-মথুরা ‘মুক্ত’ করতে হবে, আন্দোলন গড়ে তোলার ডাক আখাড়া পরিষদের]

The post ভূমিপুজোর পর প্রধান পুরোহিত প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণায় কী চেয়েছিলেন জানেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement