shono
Advertisement

হল না স্বপ্নপূরণ, নির্বাচনে মনোনয়ন বাতিল হিরো আলম ও মাহিয়া মাহির

কী কারণে মনোনয়ন বাতিল?
Posted: 05:15 PM Dec 04, 2023Updated: 06:10 PM Dec 04, 2023

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শুধুমাত্র শো-বিজ তারকারাই নয়- মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে অনেক হেভিওয়েট প্রার্থী বাদ পড়েছেন। গত শুক্রবার শুরু হয়েছে মনোনয়নপত্র যাচাই-বাছাই, আজ সোমবার তা শেষ হয়। যাঁরা বাছাইয়ে বাদ পড়েছেন, তাঁরা সবাই রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে অবেদন করতে পারবেন ৫ থেকে ৯ ডিসেম্বরে মধ্যে। সেগুলো নির্বাচন কমিশনে নিষ্পত্তি হবে ১০ থেকে ১৫ ডিসেম্বর।

Advertisement

উত্তরের জেলা পাবনা-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)-এর প্রার্থী কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী রয়েছেন। ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে এই নির্বাচনে পাবনা-২ আসনে বিএনএমের সংসদ সদস্য প্রার্থী সংগীত শিল্পী ডলি সায়ন্তনীর মনোনয়ন পত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। ডলি সায়ন্তনী বলেন, কার্ডের বিষয়টি আমার খেয়াল ছিল না। বিষয়টি আমি দ্রুত সমাধান করব। মনোনয়ন পত্র ফিরে পাবেন বলে আশা প্রকাশ করেন শিল্পী।

[আরও পড়ুন: ‘অ্যানিম্যাল’-এর ২৬ সেকেন্ডের দৃশ্য ঘিরে তোলপাড় নেটদুনিয়া! কী করেছেন রণবীর?]

কেন্দ্রীয় কৃষক লিগের সাবেক সহসভাপতি কাজী এ টি এম আনিছুর রহমান বুলবুল (সতন্ত্র), জেলা আওয়ামী লীগের সহসভাপতি তারেক শামস খান (সতন্ত্র), বহিষ্কৃত বিএনপির নেতা খন্দকার ওয়হিদ মুরাদ (স্বতন্ত্র), আবদুল হাফেজ বিল্লাহ (স্বতন্ত্র), সৈয়দ মাহমুদুল ইলাহ (স্বতন্ত্র), মেহেরনিগার হোসেন (স্বতন্ত্র) এবং রাফিউর রহমান খান ইউসুফজাই (স্বতন্ত্র) বাতিল হয়েছে।

যাচাই-বাছাইয়ের প্রথমের দিকেই উল্লেখযোগ্যদের মধ্যে বাদ পড়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রাক্তন রাষ্ট্রপতি বদরুদ্দোজা চেীধুরীর পুত্র বিকল্প ধারার প্রার্থী সাংসদ মাহী বি চৌধুরী, সংগীতশিল্পী ডলি সায়ন্তনী, চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া, বাংলাদেশ কংগ্রেসের দলীয় প্রার্থী আলোচিত আশরাফুল হোসেন ওরফে হিরো আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম। এছাড়া জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও লাঙ্গল সাংসদ এ বি এম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করেছেন রিটার্নিং আধিকারীক।

২০০০-২০০৯ সাল পর্যন্ত রুহুল আমীন হাওলাদার ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর পরিশোধ না করায় গতকাল সকাল ১০টায় জেলা শাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালীর চারটি আসনে দাখিলকৃত মনোনয়পত্র যাচাই-বাছাইকালে কর বকেয়া থাকার অভিযোগ উত্থাপিত হওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়। চার অভিযোগে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। রিটানিং আধিকারীক ও জেলা শাসক সাইফুল ইসলাম জানান, আশরাফুল হোসেন রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়ন পত্রে নিজেকে স্বতন্ত্র প্রার্থী লিখে জমা দিয়েছেন। এ ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফর্ম তিনি জমা দেননি। মনোনয়ন পত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণীও জমা দেননি।

[আরও পড়ুন: ‘কফি উইথ করণ’-এ এসে বিপাকে কৃতী স্যানন! মান বাঁচাতে আইনি পথে হাঁটলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement