shono
Advertisement

Breaking News

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধার্ঘ্য উত্তরাখণ্ডের, বাজপেয়ীর নামে এবার পর্বতশৃঙ্গ

উত্তরাখণ্ডের পর্যটনমন্ত্রী একথা জানিয়েছেন। The post দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধার্ঘ্য উত্তরাখণ্ডের, বাজপেয়ীর নামে এবার পর্বতশৃঙ্গ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:35 PM Sep 29, 2018Updated: 03:35 PM Sep 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডে একটি অনাবিষ্কৃত পর্বতশৃঙ্গের নাম এবার হবে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নামে। শুক্রবার রাজ্যের পর্যটনমন্ত্রী শতপাল মহারাজ একথা জানিয়েছেন। পর্যটনমন্ত্রী বলেছেন, “হিমালয়ের একটি অজানা শৃঙ্গের নাম আমরা বাজপেয়ীর নামে রাখব। মাউন্টেনিয়ারিংয়ের একটি দল নতুন এই শৃঙ্গের সন্ধানে খুব শীঘ্রই বেরোবে।” তিনি আরও জানিয়েছেন, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ী প্রকৃতিপ্র্মিক ছিলেন। তাই পর্বতশৃঙ্গের নামকরণ তাঁর নামে রাখার প্রস্তাব উঠেছে।

Advertisement

অবশ্য এই প্রথম কোনও স্থান অটল বিহারী বাজপেয়ীর নামে নামকরণ করা হচ্ছে, তেমন নয়। এর আগে একাধিক স্টেশন ও রামলীলা ময়দানের নামও বাজপেয়ীর নামে রাখার প্রস্তাব উঠেছে। ঝাড়খণ্ডে সাতটি জায়গা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে নাম রাখার প্রস্তাব উঠেছে। পালামৌয়ের মেডিক্যাল কলেজ, সাহেবগঞ্জ বন্দর, নির্মীয়মাণ দেওঘর বিমানবন্দর, হাই টেকনিক্যাল এডুকেশন ও স্কিল ডিপার্টমেন্টের প্রফেশনাল কলেজ জামশেদপুর, নগরোন্নয়ন দপ্তরের কনভেনশন সেন্টার, আইটি ও গভর্ন্যান্স দপ্তরের ঝাড়খণ্ড ইনোভেশন ল্যাব ও জিওআই বিল্ডিং থেকে ধানবাদের কাকো মঠের আট লেনের রাস্তার নাম প্রাক্তন প্রধানমন্ত্রী নামে নামকরণ হবে বলে জানা গিয়েছে।

পাক সীমান্তে ফের সার্জিক্যাল স্ট্রাইক সেনার! রাজনাথের মন্তব্যে জোর জল্পনা ]

এছাড়া দিল্লির রামলীলা ময়দানের নাম প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে নামকরণের প্রস্তাব ওঠেছে। প্রস্তাব দেয় উত্তর দিল্লি পুরনিগম। কারণ হিসেবে জানানো হয়েছে, বাজপেয়ী রামলীলা ময়দানে প্রচুর জনসভা করেছেন। সেজন্য ওনার স্মৃতিতে রামলীলা ময়দানের নাম অটলবিহারী বাজপেয়ী রামলীলা ময়দান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে উত্তর দিল্লি পুরনিগমের অধীন সবচেয়ে বড় হাসপাতালের নামও বদলে বাজপেয়ীর নামে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং জানিয়েছেন রাজ্যের নতুন রাজধানী নয়া রায়পুরের নাম রাখা হবে অটল নগর। বাজপেয়ীকে এটিই রাজ্যের তরফে শ্রদ্ধার্ঘ্য। আম্বালার বিধায়ক অসীম গোয়েল জানিয়েছেন সেখানকার প্ল্যানেটোরিয়ামের নাম রাখা হবে বাজপেয়ীর নামে। গুজরাটের সবরমতী ঘাটের নাম পরিবর্তন করে ‘অটল ঘাট’ রাখারও প্রস্তাব দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি।

সুপ্রিম রায়ের বিরোধিতা! আধার তথ্যে অধিকার চায় বেসরকারি সংস্থাগুলি ]

The post দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধার্ঘ্য উত্তরাখণ্ডের, বাজপেয়ীর নামে এবার পর্বতশৃঙ্গ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement