shono
Advertisement

ইতিহাস অধরাই! পাক নির্বাচনে হার প্রথম হিন্দু মহিলা প্রার্থীর

পাকিস্তানের ইতিহাসে এই প্রথম কোনও হিন্দু মহিলা প্রতিদ্বন্দ্বিতা করলেন।
Posted: 02:13 PM Feb 10, 2024Updated: 02:14 PM Feb 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়া হল না পাকিস্তানের প্রথম হিন্দু মহিলা প্রার্থীর। লড়াই করেও নির্বাচনে পরাজিত হলেন ২৫ বছর বয়সি চিকিৎসক সভেরা প্রকাশ। তাঁর ঝুলিতে এসেছে মোটে ১৭০০ ভোট। তার পরেও হতদ্যম নন সাবিরা। বরং লড়াই করার সুযোগ দেওয়ায় পাকিস্তান পিপলস পার্টিকে ধন্যবাদ জানিয়েছেন তরুণী সভেরা প্রকাশ।

Advertisement

এক্স হ্য়ান্ডেলে (সাবেক টুইটার) পাকিস্তানের প্রথম হিন্দু মহিলা প্রার্থী জানিয়েছেন, “ভোটে লড়াই করার অভিজ্ঞতা অসাধারণ। দলের চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো, সমর্থকদের পাশাপাশি আরও যারা আমাদের উপর বিশ্বাস রেখেছেন তাঁদের ধন্যবাদ।” সাবিরার আরও সংযোজন, “যদিও ভোটের ফলাফল আশানুরূপ হয়নি। তবে অতীত থেকে শিক্ষা নিয়ে আমরা একসঙ্গে আরও শক্তিশালী হয়ে ভবিষ্যতের দিকে এগিয়ে যাব।”

 

[আরও পড়ুন: হাসপাতালে ভর্তি মিঠুন চক্রবর্তী, ICU-তে অভিনেতা]

 খাইবার পাখতুনখোয়া প্রদেশের বুনের জেলার পিকে-২৫ কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভেরা। পাকিস্তানের ইতিহাসে এই প্রথম কোনও হিন্দু মহিলা প্রতিদ্বন্দ্বিতা করলেন। তাঁর বাবা ওম প্রকাশ সরকারি চিকিৎসক ছিলেন। তিনি ছাত্রজীবন থেকে পিপিপি’র সদস্য। বাবার দেখাদেখি মেয়েও চিকিৎসার পাশাপাশি রাজনীতিতে আগ্রহী হন। সভেরা পাকিস্তানে (Pakistan) নারীর অধিকার আন্দোলনেও এক পরিচিত মুখ। পিপিপি নেতৃত্ব দলের সঙ্গে সভেরার পরিবারের দীর্ঘ সম্পর্ক এবং নারী আন্দোলনের সুবাদে পরিচিত মুখ হওয়ায় ওই তরুণীকে টিকিট দিয়েছিল। তিনি পিপিপি’র বুনের জেলার মহিলা উইংয়ের সাধারণ সম্পাদকও। তবে লড়াই করলেও ভোটে জেতা হল না সভেরা প্রকাশের। 

[আরও পড়ুন: কিশোরী মেয়েকে দু’বার বিক্রি মায়ের! ‘খদ্দেরে’র অত‌্যাচারে অন্তঃসত্ত্বার মৃত্যুতে রহস‌্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement