shono
Advertisement

ঢাকায় রাজনাথ-হাসিনা বৈঠক, পাশে থাকার বার্তা ভারতের

সঙ্গে রয়েছেন বিএফএফের শীর্ষ কর্তারা। The post ঢাকায় রাজনাথ-হাসিনা বৈঠক, পাশে থাকার বার্তা ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:31 PM Jul 14, 2018Updated: 04:01 PM Jul 14, 2018

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শনিবার রাজধানী ঢাকায় একাধিক বিষয়ে আলোচনা করেন তাঁরা।

Advertisement

[টুইটারে তিন লক্ষ ফলোয়ার্স খোয়ালেন নরেন্দ্র মোদি, জানেন কেন?]

শুক্রবার তিন দিনের সফরে বিমানে ঢাকা পৌঁছান রাজনাথ। তাঁর সঙ্গে রয়েছেন বিএফএফ-এর শীর্ষ কর্তারা। দু’দেশের মধ্যে সম্পর্ক আরও মজবুত করতেই এই সফর স্বরাষ্ট্রমন্ত্রীর। এদিন সীমান্ত সমস্যা, জাল নোটের কারবার-সহ একাধিক ইস্যুতে প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে আলোচনা করেন রাজনাথ। একটি টুইট করে রাজনাথ বলেন, ‘বন্ধুত্ব ও বিশ্বাসের মাধ্যমে দু’দেশের মধ্যে সম্পর্ক আরও মজবুত হবে।’ এদিন ঢাকায় একটি ভিসা সেন্টার উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এই উদ্যোগে আরও সহজ হবে ভারতীয় ভিসা পাওয়ার প্রক্রিয়া।

সম্প্রতি, খালেদা জিয়ার আইনজীবী ও ব্রিটিশ এমপি লর্ড আলেকজান্ডার চার্লস কারলাইলকে দিল্লি বিমানবন্দর থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। তাঁর নথিতে কিছু সমস্যা হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও বিশ্লেষকদের একাংশের দাবি, খালেদা জিয়ার আইনজীবীকে প্রশ্রয় দিতে নারাজ দিল্লি। এই মুহূর্তে হাসিনা সরকারের কাছে কোনও ভুল বার্তা পাঠাতে চায় না নয়াদিল্লি। এছাড়াও চলতি বছরেই বাংলাদেশে সাধারণ নির্বাচন। শাসক ও বিরোধী দু’পক্ষের প্রস্তুতি তুঙ্গে। সেই সঙ্গে চলছে অভিযোগ পালটা অভিযোগের পালাও। সুষ্টু নির্বাচনের জন্য হাসিনা সরকারের উপর চাপ বাড়াচ্ছে আন্তর্জাতিক মহল। এমন পরিস্তিতিতে রাজনাথের সফরে পাশে থাকার বার্তা দিল ভারত।

[‘হিন্দু পাকিস্তান’ মন্তব্যের জের, থারুরের বিরুদ্ধে সমন জারি কলকাতার আদালতের  ]

The post ঢাকায় রাজনাথ-হাসিনা বৈঠক, পাশে থাকার বার্তা ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার