shono
Advertisement

করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, আমেরিকায় খাদ্য তহবিল গঠন লিওনার্দোর

এখনও পর্যন্ত এই তহবিলে ১২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করতে পেরেছে। The post করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, আমেরিকায় খাদ্য তহবিল গঠন লিওনার্দোর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:24 PM Apr 04, 2020Updated: 09:43 PM Apr 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যেভাবে আমেরিকায় প্রভাব বিস্তার করেছে, তাতে দিশেহারা প্রশাসন। পরিস্থিতি এখন এতটাই ভয়াবহ যে আমেরিকার মতো উন্নত দেশে অসংখ্য মানুষের খাবার জোগাড় করাই দায় হয়ে পড়েছে। তাদের সাহায্যার্থে এবার এগিয়ে এলেন লিওনার্দো দি ক্যাপ্রিও। মার্কিন মুলুকে একটি খাদ্য তহবিল চালু করেছেন তিনি। ফিলানথ্রপিস্ট লরেন পাওয়েল জোবসের সঙ্গে যৌথভাবে দরিদ্র আমেরিকানদের জন্য এই ফুড ফান্ড তৈরি করেছেন লিও। এখনও পর্যন্ত এই তহবিলে ১২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করতে পেরেছে।

Advertisement

সংগঠনের তরফে জানানো হয়েছে যে, স্বল্প আয়ের পরিবার, বয়স্ক ও এই মহামারির পরিস্থিতিতে যাদের চাকরি নিয়ে সমস্যা দেখা দিয়েছে তাদের সাহায্য করা হবে। এছাড়া যে সমস্ত বাচ্চারা খাদ্যের জন্য স্কুলের উপর নির্ভরশীল, তাদেরও সহায়তা করা হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন ও ফিডিং আমেরিকা নামে দুই ত্রাণ সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে লিওনার্দোর এই ফুড ফান্ড সংগঠন। অ্যাপল এবং ফোর্ড ফাউন্ডেশনও এই উদ্যোগে লিওনার্দোদের সাহায্য করছে বলে খবর। লিওনার্দো এর জন্য ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এবং ফিডিং আমেরিকাকে ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, এই ধরনের সংস্থাগুলির অনুপ্রেরণাতেই তাঁরা খাদ্য তহবিল গঠন করতে পেরেছেন।

[ আরও পড়ুন: অভিনব উদ্যোগ, ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের সাড়ে ৭ কোটি অর্থসাহায্য নেটফ্লিক্সের ]

করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত আমেরিকায় মৃত্যু হয়েছে ৭ হাজারেরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ লক্ষ ৭৭ হাজার। হাজার চেষ্টা সত্ত্বেও ঠেকানো যাচ্ছে না প্রাণঘাতী এই ভাইরাসকে। গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনা আক্রান্ত হয়ে প্রায় দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটিট ট্র্যাকার (Johns Hopkins University tracker) সম্প্রতি এই খবর প্রকাশ করেছে। তারপর থেকেই কপালে ভাঁজ হোয়াউট হাউজের। তবে স্বস্তির কথা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে যে করোনা ভাইরাস বাসা বেঁধেছে বলে আশঙ্কা করা হচ্ছিল, তা হয়নি। দু’বার সোয়াব পরীক্ষাতে ট্রাম্পের শরীরে ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

[ আরও পড়ুন: ‘করোনা রুখবে হোমিওপ্যাথি’, আয়ুষ মন্ত্রককে ধন্যবাদ জানিয়ে ফের ট্রোলের শিকার অমিতাভ ]

The post করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, আমেরিকায় খাদ্য তহবিল গঠন লিওনার্দোর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার