shono
Advertisement

অফিস থেকেই বিয়েবাড়ি যাবেন? ঝকঝকে চেহারা পেতে মাথায় রাখুন এই ৫ টিপস

প্রয়োজনীয় কয়েকটি সাজের জিনিস অফিসের ব্যাগে রাখুন, তাহলেই আর বিয়েবাড়ির সাজ নিয়ে ভাবতে হবে না।
Posted: 09:13 PM Feb 18, 2024Updated: 09:15 PM Feb 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে ফাগুন মাস। বিয়েবাড়ির মরশুম চলছে পুরোদমে। নিমন্ত্রণও (Invitation) টুকটাক আসছে নিশ্চয়ই? তা পেয়েই ভাবতে বসেছেন তো কী পরবেন, কেমন সাজবেন? আবার চাকরিরতা হলে অতিরিক্ত ভাবনা। অফিস থেকে বিয়েবাড়ি যাওয়ার ঝক্কি তো অনেক। প্রথম ভাবনাই হলো, সারাদিন অফিস করে ক্লান্তির ছাপ থাকবে মুখে, সাজ (Make up) কি ফুটবে? তার পরের ভাবনা পোশাক। একটা ভালো ড্রেস বা শাড়ি পরবেন, দিনভর কাজ করার ফলে তার ভাঁজের দফারফা। তা পরে কি বিয়েবাড়ি যাওয়া যায়? সত্যি, অফিস সেরে কোনও অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার হাজারও সমস্যা। কিন্তু তার সমাধানও আছে বিলকুল। সামান্য কয়েকটি টিপস মাথায় রাখলেই আপনি নিমেষে হয়ে উঠবেন ঝকঝকে, ক্লান্তির ছাপ মুছে সৌন্দর্য (Beauty Tips) ফুটে উঠবেই আপনার চেহারায়।

Advertisement

অফিসের (Office) ব্যাগে তো অনেক নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র রাখেন। বিয়েবাড়ির সময়ে আরও কয়েকটি জিনিস যোগ করে ফেলুন সেই তালিকায়। এগুলোই সহজে আর অনেক কম সময়ে আপনার লুক বদলে দেবে। কী থাকবে সেই তালিকায়?

[আরও পড়ুন: বাবা হচ্ছেন, স্ত্রীকে আদরে ভরা ছবি পোস্ট করে সুখবর দিলেন বরুণ ধাওয়ান]

ওয়েট টিস্যু – এক প্যাকেট ওয়েট টিস্যু রাখুন ব্যাগে। অফিসে কাজ শেষের পর প্রথমেই এই টিস্যু দিয়ে মুখ, ঘাড়, গলা, হাতের খোলা অংশ মুছে নিন। শীতল পরশে আপনার ত্বক হয়ে উঠবে তরতাজা। মুছে যাবে সারাদিনের ক্লান্তি।

ওয়েট টিস্যুর স্পর্শে তরতাজা হয়ে উঠবে আপনার ত্বক।

টোনার – যে টোনারটি আপনি নিয়মিত ব্যবহার করেন, সেই টোনারের খানিকটা একটি স্প্রে যুক্ত বোতলে ভরে ব্যাগে রাখুন। ওয়েট টিস্যু দিয়ে মুখ পরিষ্কার করার পর কিছুটা টোনার স্প্রে করুন। মুখে মেকআপ বসবে ভালো।

কাজল – আপনার সৌন্দর্যের সবচেয়ে আকর্ষণীয় হল আপনার দুটি চোখ। তাই চোখকে সাজিয়ে তুলতে হবে সুন্দর করে। সকালে যদি কাজল পরে থাকেন, তাহলে টিস্যু দিয়ে সেটি তুলে ফেলুন। নতুন করে কাজল পরুন। চোখের নিচে আর উপরে একটু মোটা করে পরবেন। তাতে সৌন্দর্য খুলবে আর ক্লান্তিও ঢাকা পড়বে।

পোশাকের সঙ্গে রং মিলিয়ে কাজল পরুন একটু মোটা করে।

ট্রান্সলুসেন্ট পাউডার – সহজে মুখ ঝকঝকে করতে এর জুড়ি মেলা ভার। পরিষ্কার মুখে ফাউন্ডেশন লাগানোর সুযোগ পেলে ভাল। যদি নাও পান, তাহলে এক ট্রান্সলুসেন্ট পাউডার হালকা করে লাগিয়ে নিলেও মুখ হয়ে উঠবে উজ্জ্বল। তবে মাথায় রাখবেন, ট্রান্সলুসেন্ট পাউডার কিন্তু ভালোভাবে মুখের ত্বকের সঙ্গে যেন মিশে যায়।

[আরও পড়ুন: ‘প্যান্ট পরোনি কেন?’, ফিনল্যান্ডের ছবি শেয়ার করতেই কটাক্ষের মুখে সোহিনী]

লিপস্টিক – লাস্ট বাট নট দ্য লিস্ট লিপস্টিক। পোশাকের সঙ্গে ম্যাচ করে ঠোঁট রাঙানোও কিন্তু একটা শৈলী। তাতে পিছিয়ে পড়লে গোটা সৌন্দর্য মাটি! পারলে একাধিক লিপস্টিক রাখুন ব্যাগে। সেগুলো মিক্স অ্যান্ড ম্যাচ করে ঠোঁটে লাগাতেই পারেন। তাতে নতুন একটি শেড তৈরি হবে। আর বিয়েবাড়ির ঝলমল আলোর মাঝে আপনার ঠোঁট নজর কাড়বে সকলের।

বেরনোর আগে ঠোঁট আরেকবার রাঙিয়ে নিন লিপস্টিকে।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement