shono
Advertisement

হাসপাতালের পরিত্যক্ত জায়গায় মিলল কঙ্কাল, বিতর্কে প্রশাসন

কঙ্কালগুলি কীভাবে এখানে এল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা৷ The post হাসপাতালের পরিত্যক্ত জায়গায় মিলল কঙ্কাল, বিতর্কে প্রশাসন appeared first on Sangbad Pratidin.
Posted: 07:47 PM Jun 22, 2019Updated: 07:48 PM Jun 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে ভয়ংকর আকার ধারণ করেছে এনসেফেলাইটিস৷ এখনও পর্যন্ত ১৭৭ জন শিশু মারা গিয়েছে৷ তার মাঝেই আবারও বিতর্কে জড়ালেন নীতীশ কুমারের সরকার৷ মুজফ্ফরপুরের শ্রীকৃষ্ণ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিত্যক্ত জায়গায় মিলল কিছু কঙ্কাল৷ তবে কঙ্কালগুলি কীভাবে এখানে এল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা৷ এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতাল চত্বরে৷ রাজনৈতিক মহলেও তৈরি হয়েছে তীব্র চাপানউতোর৷  

Advertisement

[ আরও পড়ুন: নাবালিকাকে ধর্ষণের পর ইট দিয়ে মাথা থেঁতলে খুন, নৃশংসতার সাক্ষী উত্তরপ্রদেশ]

হাসপাতালের তরফে চিকিৎসক বিপিন কুমার জানান, ওই জায়গা থেকে মানুষের কঙ্কাল মিলেছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য তিনি জানাবেন না বলে সাফ বলেন৷ যাবতীয় বক্তব্য হাসাপাতালের অধ্যক্ষ জানাবেন বলেও দাবি ওই চিকিৎসকের৷ সূত্রের খবর, হাসপাতাল চত্বর থেকে কমপক্ষে দুজনের কঙ্কাল পাওয়া গিয়েছে৷ হাসপাতালের কেয়ারটেকার যদিও কঙ্কালগুলি হাসপাতাল কর্তৃপক্ষ ফেলেছে বলেই জানিয়েছেন৷ তিনি বলেন, ‘‘ময়নাতদন্তের পর হাসপাতালের পিছনে পরিত্যক্ত জায়গায় কঙ্কালগুলি ফেলে আসা হয়।’’ কর্তৃপক্ষের নজর এড়িয়ে এই কাজ করা হয় বলেও দাবি তাঁর।

[ আরও পড়ুন: মেয়ের রূপ নিয়ে খোঁচা, সোশ্যাল মিডিয়ায় যোগ্য জবাব স্মৃতির]

ময়নাতদন্তের পর ৭২ ঘণ্টা দেহ হাসপাতালে রাখাই নিয়ম৷ দেহের কোনও দাবিদার না থাকলে, তা শেষকৃত্য করা হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্ব৷ তা সত্ত্বেও কীভাবে দেহগুলি পরিত্যক্ত জায়গায় ফেলা হল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা৷ হাসপাতাল সুপার এসকে সাহি বলেন, ‘‘ময়নাতদন্তের তত্ত্বাবধানে দেহ থাকে। উন্মুক্ত জায়গায় এভাবে দেহ ফেলে রাখা অমানবিক কাজ।’’ এ বিষয়টি খতিয়ে দেখারও আশ্বাস দেন তিনি।

The post হাসপাতালের পরিত্যক্ত জায়গায় মিলল কঙ্কাল, বিতর্কে প্রশাসন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement