shono
Advertisement

বাসে সফর হায়দরাবাদের করোনা আক্রান্তের, সংক্রমণের আশঙ্কায় উদ্বিগ্ন প্রশাসন    

ভারতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে ফল হবে মারাত্মক।  The post বাসে সফর হায়দরাবাদের করোনা আক্রান্তের, সংক্রমণের আশঙ্কায় উদ্বিগ্ন প্রশাসন     appeared first on Sangbad Pratidin.
Posted: 10:50 AM Mar 03, 2020Updated: 10:50 AM Mar 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে ফল হবে মারাত্মক। কারণ এদেশে মারণ রোগটিকে ঠেকানোর jঅন্য বিধিনিষেধ আরোপ করার মতো পরিকাঠামো নেই। কয়েকদিন আগে এমনটাই জানিয়েছিল মার্কিন গোয়েন্দা সংস্থা। তা, সেই আশঙ্কা যে অমূলক নয়, তা এবার প্রমাণিত হল। 

Advertisement

[আরও পড়ুন: চিনে দূষণ কমাল করোনা, নাসার ছবিতে মিলল চমকপ্রদ তথ্য]

জানা গিয়েছে, বেঙ্গালুরুর করোনা আক্রান্ত ব্যক্তি আর পাঁচজনের মতোই একটি বাসে সফর করেছিলেন। তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী ই রাজেন্দ্র জানান,  গত ১৯ ফেব্রুয়ারি দুবাই থেকে বেঙ্গালুরুতে নিজের কর্মক্ষেত্রে পৌঁছান ভারতের দ্বিতীয় করোনা আক্রান্ত ওই সফটওয়ার ইঞ্জিনিয়ার। তারপর জ্বর নিয়েই একটি বাসে চেপে হায়দরাবাদ রওনা দেন তিনি। ফলে তাঁর সংস্পর্শে আসা বাড়ির লোকজন ও অফিসের সহকর্মীদের উপর নজর রাখছে স্বাস্থ্যদপ্তর।

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামালু জানান, গায়ে প্রবল জ্বর নিয়ে হায়দরাবাদে একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে চিকিৎসা করাতে যান করোনা আক্রান্ত ওই ব্যক্তি। উপশম না হওয়ায় রবিবার বিকেলে তিনি সরকারি গান্ধী হাসপাতালে আসেন। তারপরই পরীক্ষায় তাঁর শরীরে নভেল করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তারপরই একটি টুইট করে শ্রীরামালু জানান, আক্রান্তের বাড়ির লোকদের স্বাস্থ্যের উপর নজর রাখা হচ্ছে। এছাড়াও, মঙ্গলবার অতিরিক্ত মুখ্য সচিব, কমিশনার ও স্বাস্থ্যদপ্তরের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক হয়েছে বলেও জানান তিনি। 

উল্লেখ্য, দিল্লি থেকেও করোনায় (nCoV19) আক্রান্ত হওয়ার খবর মিলেছে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই খবর জানিয়ে বলা হয়েছে, দিল্লির ওই ব্যক্তি ইটালি থেকে ফিরেছিলেন কিছুদিন আগে। প্রসঙ্গত, এখনও পর্যন্ত ভারতে হাতে গোনা কয়েকজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। তবে আশঙ্কা তৈরি হচ্ছে দেশটির বিপুল জনসংখ্যা ও ঘন বসতি নিয়ে। এর ফলেই ভারতএ করোনার প্রতিরোধ করার ক্ষমতা অত্যন্ত সীমিত বলে মনে করছেন মার্কিন গোয়েন্দারা। তাই চিনের পরে যে করোনা ভাইরাসের সম্ভাব্য ক্ষেত্র হিসেবে যে দেশ তাদের সবচেয়ে চিন্তায় রেখেছে তা হল ভারত। করোন ভাইরাসের হামলা ঠেকাতে যতটা স্বাস্থ্যবিধি মেনে চলতে হয়, তা এই দেশের বেশিরভাগ জায়গাতেই অমিল বলে মনে করছে তারা।     

[আরও পড়ুন: করোনা আক্রান্ত পোপ ফ্রান্সিসও! পরপর ধর্মীয় অনুষ্ঠান বাতিলে জোরদার জল্পনা]                      

The post বাসে সফর হায়দরাবাদের করোনা আক্রান্তের, সংক্রমণের আশঙ্কায় উদ্বিগ্ন প্রশাসন     appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement