shono
Advertisement

আপ আলিবাবা ও ৪০ চোরের দল, তোপ কংগ্রেসের

বিপাকে পড়ে দলিত প্রসঙ্গ তুলে বাঁচার চেষ্টা?
Posted: 06:53 PM Sep 01, 2016Updated: 01:23 PM Sep 01, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ আম আদমি পার্টি নেতা ও দিল্লির শিশুকল্যাণ দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী সন্দীপ কুমারকে মন্ত্রিসভা থেকে বহিষ্কারের প্রসঙ্গে অরবিন্দ কেজরিওয়ালকে একহাত নিলেন কংগ্রেস নেত্রী শোভা ওঝা। বৃহস্পতিবার ‘আপ’-কে ‘আলিবাবা ও ৪০ চোরের কমিটি’ বলে মন্তব্য করে বিতর্কে জড়ালেন তিনি।

Advertisement

তাঁর বক্তব্য, গতকাল, সন্দীপ কুমারের বিরুদ্ধে একটি ‘বিতর্কিত সিডি’ হাতে পেয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেন। মুখ্যমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে এ খবর জানিয়ে দেওয়া হয়। মুখ্যমন্ত্রী জানান, সাধারণ মানুষের জীবন ও অর্থ নিয়ে ছিনিমিনি খেলা চলবে না। সন্দীপ কুমারকে অবিলম্বে সাসপেন্ড করা হল।

যদিও এদিন সন্দীপ কুমার তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করে বলেন, “একজন দলিত হওয়ার দাম দিতে হল আমাকে। ওই ভিডিওয় যাকে দেখা যাচ্ছে সেই ব্যক্তি তিনি নন । সরকারের উচিত গোটা ঘটনার নিরপেক্ষ তদন্ত করে দেখা।”

আপ মন্ত্রিসভায় সবচেয়ে নবীন সদস্য সন্দীপ কুমার। গত বছরের অক্টোবরে ঘুষ নেওয়ার দায়ে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হয় অসীম আহমেদকে। চলতি বছরের জুন মাসে আইনমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন জিতেন্দ্র তোমর। তাঁর বিরুদ্ধে কলেজের ডিগ্রি জাল করার অভিযোগ উঠেছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement