shono
Advertisement

‘মার্টিনেজের মতো হাস্যকর কাণ্ডকারখানা করতে পারব না’, আর্জেন্টাইন গোলকিপারকে কটাক্ষ লরিসের

মার্টিনেজের বিরুদ্ধে এবার মুখ খুললেন লরিস।
Posted: 03:57 PM Jan 11, 2023Updated: 03:57 PM Jan 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন ফ্রান্সের গোলকিপার হুগো লরিস (Hugo Lloris)। সেই তিনি এবার পালটা দিলেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজকে (Emiliano Martinez)। ফরাসি গোলকিপার জানালেন, আর্জেন্টাইন গোলকিপারের মতো গেমসম্যানশিপের পরিচয় তিনি দিতে পারবেন না। বিশ্বকাপ ফাইনালের টাইব্রেকারে মার্টিনেজ ফরাসি ফুটবলারদের বিরক্ত করেন। বল ছুঁড়ে ফেলে দেন।

Advertisement

পেনাল্টি স্পটে বল ঠিকঠাক বসানো হচ্ছে কিনা, সেই ব্যাপারে রেফারির কাছে বারংবার দৃষ্টি আকর্ষণ করেন। লরিস বলেন, ”এই ধরনের কাণ্ডকারখানা কীভাবে করতে হয়, তা আমার জানা নেই। গোলে দাঁড়িয়ে নিজেকে হাস্যকর সাজানো, নিজের সীমার মধ্যে থেকে প্রতিপক্ষকে ভ্যাবাচাকা খাইয়ে দেওয়ার উপায় আমার জানা নেই। আমি অত্যন্ত যুক্তিবাদী এবং গোল এলাকায় অত্যন্ত সৎ। এভাবে জেতা আমার পক্ষে সম্ভব নয়। এমনকী এভাবে হারতেও চাই না।” 

[আরও পড়ুন: শচীনের নজির ছুঁয়ে ICC ক্রমতালিকায় উন্নতি বিরাটের, এগোলেন রোহিতও]

 

ফরাসি এক সংবাদমাধ্যম হুগো লরিসকে প্রশ্ন করেছিল, ”এমিলিয়ানো মার্টিনেজ যা করেছে, তা কি তোমার পক্ষে সম্ভব?” উত্তরে লরিস বলেন, ”সাফল্য পেতে চাই, তা অর্জন করতেও চাই, কিন্তু মার্টিনেজের মতো করে সাফল্য পেতে চাই না। আমি তা পারব না।”

অধিনায়ক হিসেবে দু’ বার বিশ্বকাপ জেতার আক্ষেপ বোধহয় কোনওদিনই যাবে না হুগো লরিসের। ২০১৮ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। সেবার ফরাসি শিবিরের অধিনায়ক ছিলেন লরিস। এবারও ফাইনালে পৌঁছেছিল ফ্রান্স। দারুণ এক নজির গড়ার সুযোগ ছিল লরিসের সামনে। কিন্তু আর্জেন্টিনা টাইব্রেকারে ম্যাচটা জিতে নেয়। পেনাল্টি শুট আউটে এমিলিয়ানো মার্টিনেজ ম্যাচ নিয়ে আসেন নিজেদের ক্যাম্পে। দেশের হয়ে আর না খেলা প্রসঙ্গে লরিস বলেছেন, ”ইউরোর যোগ্যতাপর্বের খেলা শুরু হবে আর কয়েকমাস পরেই। এটাই অবসর নেওয়ার সেরা সময়।” 

[আরও পড়ুন: ‘স্কুল গেমসে এরকম সূচি হয়’, মধ্যপ্রদেশকে পাঁচ গোল দেওয়ার পরে বলছেন ক্ষুব্ধ বাংলার কোচ বিশ্বজিৎ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement