shono
Advertisement

ছন্দময় ফুটবল খেলে পাহাড় থেকে ৩ পয়েন্ট নিয়ে ফিরছে ইস্টবেঙ্গল

২ ম্যাচে ৬ পয়েন্ট ইস্টবেঙ্গলের। The post ছন্দময় ফুটবল খেলে পাহাড় থেকে ৩ পয়েন্ট নিয়ে ফিরছে ইস্টবেঙ্গল appeared first on Sangbad Pratidin.
Posted: 03:57 PM Nov 01, 2018Updated: 04:19 PM Nov 01, 2018

ইস্টবেঙ্গল  ৩ (জাস্টিন ২, বিদ্যাসাগর সিং )

Advertisement

লাজং        ১  (রাকেশ প্রধান)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আই লিগের দ্বিতীয় ম্যাচেও সহজ জয় পেল ইস্টবেঙ্গল। অ্যাওয়ে ম্যাচে শিলং লাজং এফসিকে ৩-১ গোলে পরাস্ত করল লাল হলুদ বাহিনী। জোড়া গোল করলেন জবি জাস্টিন, অপর গোলটি করেন বিদ্যাসাগর সিং। লাজংয়ের হয়ে একমাত্র গোলটি করেন রাকেশ প্রধান।

[ঘরের মাঠে ফের ব্যর্থ এটিকে, এগিয়ে থেকেও বেঙ্গালুরুর কাছে হার]

খাতায় কলমে অনেকটাই এগিয়ে ছিল ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ লাজং একে তো বিদেশিহীন তার উপরে আবার অনভিজ্ঞ। দলের অধিকাংশ ফুটবলারই ১৯ থেকে ২৩ বছর বয়সী। ২৩-এর উর্ধ্বে  মোটে একজন। তবু, পাহাড়ি প্রতিপক্ষকে মোটেই হালকাভাবে নিচ্ছিলেন না ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। কারণ প্রথম ম্যাচে আইজল এফসিকে হারিয়ে রীতিমতো চমক দিয়েছিল লাজং। তাই ম্যাচের আগে শিলংয়ের তরুণ দলকে সমীহ করছিলেন ইস্টবেঙ্গল কোচ। যদিও, শেষ পর্যন্ত প্রত্যাশিত লড়াই দিতে পারল না লাজং। ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলল ইস্টবেঙ্গলই।

আগের দিন জোড়া গোল করেছিলেন এনরিকে। আর বৃহস্পতিবার শিলংয়ে জোড়া গোল করেন তাঁর স্ট্রাইকিং পার্টনার জবি জাস্টিন। জওহরলাল নেহেরু স্টেডিয়ামে জাস্টিনের এই জোড়া গোলেই ৩ পয়েন্ট তুলে নিল লাল-হলুদ শিবির। ম্যাচের প্রথম গোলটি আসে ১২ মিনিটে। খানিকটা খেলার গতির বিপরীতে গিয়েই সেট পিস থেকে গোল পান জাস্টিন। দ্বিতীয় গোলটি আসে লাজংয়ের রক্ষণের ব্যর্থতায়। ম্যাচের ৪১ মিনিটে লাজং দুর্গে আক্রমণ শানায় ইস্টবেঙ্গল। একাধিকবার বল ক্লিয়ার করার সুযোগ পেয়েও তা করতে পারেনি লাজং। শেষ পর্যন্ত জোরাল শটে বল জালে জড়িয়ে দেন জাস্টিন। দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য কিছুটা পালটা চাপ দেওয়ার চেষ্টা করে পাহাড়ি দলটি। ম্যাচের ৭১ মিনিটে একটি গোল শোধও করেন রাকেশ প্রধান। কিন্তু তার মিনিট তিনেক পরেই ফের গোল করে ইস্টবেঙ্গলের জয় নিশ্চিত করেন বিদ্যাসাগর সিং।

[জল্পনার অবসান, ঘোষিত হল মোহনবাগান সভাপতির নাম]

দুটি অ্যাওয়ে ম্যাচেই সহজ জয়, স্বাভাবিকভাবেই খুশি ইস্টবেঙ্গল সমর্থকরা। ২ ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে যাওয়ায় লিগ অভিযানে প্রতিপক্ষ মোহনবাগানের উপর চাপ অনেকটাই বাড়িয়ে নিল লাল হলুদ শিবির। পাশাপাশি, দুটি ম্যাচে দুই স্ট্রাইকারের গোল পাওয়াটাও স্বস্তি দিচ্ছে কোচ আলেজান্দ্রোকে।

The post ছন্দময় ফুটবল খেলে পাহাড় থেকে ৩ পয়েন্ট নিয়ে ফিরছে ইস্টবেঙ্গল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement