shono
Advertisement

‘লাস্ট বয়’আইজলের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া ইস্টবেঙ্গল

ষষ্ট বিদেশিকে সই করাল ইস্টবেঙ্গল। The post ‘লাস্ট বয়’ আইজলের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া ইস্টবেঙ্গল appeared first on Sangbad Pratidin.
Posted: 12:27 PM Nov 24, 2018Updated: 12:27 PM Nov 24, 2018

স্টাফ রিপোর্টার: আই লিগে পাহাড় বরাবরই বেগ দিয়েছে ইস্টবেঙ্গলকে। কিন্তু এবারের ছবিটা উলটো। পাহাড় থেকে ইতিমধ্যেই ৬ পয়েন্ট নিয়ে এসেছে লালহলুদ শিবির। প্রথম দুই ম্যাচে নেরোকা ও লাজংয়ের বিরুদ্ধে জিতেছে ইস্টবেঙ্গল। এরপর ঘরের মাঠে ১-২ গোলে তারা হারে। এই ব্যর্থতাকে গুরুত্ব দিতে নারাজ আলেজান্দ্রো। ফুটবলারদের বলেছেন, একটা হারে পৃথিবী উলটে যায়নি। পাহাড় থেকে জিতে ফেরার অভ্যাস আরও একবার ঝালিয়ে নিতে চাইছেন ইস্টবেঙ্গল কোচ।

Advertisement

[এবার ইস্টবেঙ্গল ক্রিকেটের দায়িত্বেও Quess]

পাঁচ ম্যাচে দুই পয়েন্ট পেয়ে লিগ টেবিলে সবার পিছনে আইজল। তবে, তাদের হালকাভাবে দেখতে নারাজ আলেজান্দ্রো মেনেজেস। উলটে পাহাড়ি ফুটবলারদের দম, স্পিড ও প্রেসিং ফুটবলকে গুরুত্ব দিচ্ছেন। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “ওরা এখনও জিততে পারেনি মানে এই নয় যে, ওদের সহজে হারিয়ে দেওয়া যাবে। আমি আইজলের শেষ ম্যাচ দেখেছি। ওরা প্রেসিং ফুটবল খেলে প্রতিপক্ষকে চাপে রাখে। আমরাও আগের ম্যাচটা হেরেছি। এই ম্যাচে জয়ে ফিরতে চাই। কিন্তু ওদের এখনও না জেতার খিদে আমাদের কাজটা কিন্তু সহজ করে দেবে না।” আইজলে খেলার বড় বাধা আবহাওয়া। মাঝেমধ্যে মেঘ মাঠে ঢুকে আসে । এবার এখনও সে সমস্যা হয়নি। ফেব্রুয়ারি-মার্চে কুয়াশা ও বরফের সমস্যায় ভুগতে হয়। এবার পাহাড়ের তিনটে ম্যাচ তার আগে খেলবে ইস্টবেঙ্গল। যাকে অ্যাডভান্টেজ হিসাবেই দেখছে সবাই।

[শাস্তি কমল ইস্টবেঙ্গলের, ডিসেম্বর থেকেই ফুটবলার সই করাতে পারবে ক্লাব]

এদিকে, আইজল ম্যাচের একদিন আগেই ষষ্ট বিদেশিকে সই করিয়ে ফেলল ইস্টবেঙ্গল। লাল-হলুদের নতুন বিদেশি হতে চলেছেন স্পেনের মিডফিল্ডার জাইমে স্যান্টোস কোলাডো। ২৩ বছর বয়সি কোলাডো রাইট উইঙ্গার হলেও প্রয়োজনে লেফট উইং ও সেন্ট্রাল মিডফিল্ডেও খেলতে পারেন। কোলাডোর ফুটবল শুরু স্পেনের স্পোর্টিং গিজোঁর যুব দলে। ২০১২-তে তাদের অনূর্ধ্ব ১৯ দলে সুযোগ পান। দু’বছর পর গিজোঁর বি দলে। সেখানে তিন বছর কাটিয়ে সই করেন স্পেনের সেগুন্ডা (দ্বিতীয়) ডিভিশনের ক্লাব সিডি মিরান্ডেসে। নতুন ক্লাব়ে এক বছরের কেরিয়ারে খেলেছেন ১৬টি ম্যাচ। একটি গোল করলেও করিয়েছেন আটটি। আগামী সপ্তাহের শুরুতে তিনি শহরে আসছেন। ৪ ডিসেম্বরে মিনার্ভা পাঞ্জাব ম্যাচে কিছুক্ষণের জন্য তাঁকে খেলতে দেখা যেতে পারে।

The post ‘লাস্ট বয়’ আইজলের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া ইস্টবেঙ্গল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement