shono
Advertisement

চরমে উঠছে ভারত-পাক সংঘাত, বিশ্বকাপ থেকে শুটারদের ডেকে নিল বায়ুসেনা

যত তাড়াতাড়ি সম্ভব শুটারদের ডিউটিতে ফিরতে নির্দেশ। The post চরমে উঠছে ভারত-পাক সংঘাত, বিশ্বকাপ থেকে শুটারদের ডেকে নিল বায়ুসেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:28 AM Feb 28, 2019Updated: 09:28 AM Feb 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে উত্তেজনা। তার প্রভাব পড়ল এবার নয়াদিল্লিতে বিশ্বকাপ শুটিংয়েও। বুধবারই ভারতীয় শুটারদের মধ্যে তাদের প্রতিনিধিদের ডিউটিতে ‘রিপোর্ট’ করার নির্দেশ পাঠাল বায়ুসেনা।

Advertisement

বুধবারই অবশ্য ছিল টুর্নামেন্টের শেষ দিন। এবং এদিনই ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিম ইভেন্টে নেমেছিলেন বায়ুসেনার কর্মী দুই শুটার রবি কুমার এবং দীপক কুমার। রবি কুমারের সঙ্গে ছিলেন অঞ্জুম মুদগিল এবং দীপকের পার্টনার ছিলেন অপূর্বি চান্ডিলা। দুই জুটির কেউই ফাইনালে পৌঁছতে পারেননি। দুপূর দু’টোয় টুর্নামেন্টের মাঝেই রবি এবং দীপকের কাছে বার্তা আসে বায়ুসেনার তরফে। দু’জনেই সংবাদসংস্থাকে জানান, “আমাদের সহকর্মীরা সবাই এখন ‘অন ডিউটি’। আমরাই শুধু এখানে বিশ্বকাপে নেমেছি। কিন্তু, কাজ সবার আগে। বিশ্বকাপ গৌণ। সীমান্তে উত্তেজনা। সুতরাং, আমরা এখনই কাজে যোগ দিতে তৈরি।”

শুটিং ওয়ার্ল্ড কাপের মিক্সড টিম ইভেন্টে সোনা সৌরভ-মানুর ]

এর বাইরে অবশ্য বিশ্বকাপের হিসাবে ভারতের পক্ষে টুর্নামেন্টের শেষ দিন ভালই গেল। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের দলগত মিক্সড বিভাগে সোনা জেতেন সৌরভ চৌধুরি এবং মানু ভাকর। দু’জনের মিলিত স্কোর ৪৮৩.৪। রুপো চিনের। পয়েন্টের ফারাক ৫.৭, যা আন্তর্জাতিক মানের হিসাবে বিশাল। জুনিয়র বিভাগে পরপর সাফল্য পেলেও সিনিয়র বিভাগে মানু ভাকরের এটাই প্রথম সোনা।

টুর্নামেন্টের শেষ দিনের সোনা নিয়ে ভারত জিতল মোট তিনটি সোনা। হাঙ্গেরিও তিনটি সোনা পেয়ে ভারতের সঙ্গে যুগ্মভাবে পদক তালিকায় শীর্ষে থেকে বিশ্বকাপ শেষ করল। চিন তিনে। তাদের সংগ্রহে একটা সোনা, ছ’টা রুপো, তিনটে ব্রোঞ্জ। বুধবার সোনা জিতলেও ভারত এর জন্য কোনও বাড়তি অলিম্পিক কোটা পেল না। এখনও পর্যন্ত অঞ্জুম মুদগিল, অপূর্বি চান্ডিলা এবং সৌরভ চৌধুরি, এই তিন জনই টোকিও অলিম্পিকের কোটা জোগাড় করতে পেরেছেন।

শুটিং ওয়ার্ল্ড কাপে ফের বিশ্বরেকর্ড, সোনা জিতলেন সৌরভ চৌধুরি ]

The post চরমে উঠছে ভারত-পাক সংঘাত, বিশ্বকাপ থেকে শুটারদের ডেকে নিল বায়ুসেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement