shono
Advertisement

‘আমরা ডুবেছি, তোমাদেরও ডোবাব’, বাংলাদেশকে হুঁশিয়ারি আফগান অধিনায়কের

ব্যাটিংই স্বস্তিতে রাখছে বাংলাদেশকে। The post ‘আমরা ডুবেছি, তোমাদেরও ডোবাব’, বাংলাদেশকে হুঁশিয়ারি আফগান অধিনায়কের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:35 PM Jun 24, 2019Updated: 12:35 PM Jun 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কা হারিয়েছে ইংল্যান্ডকে। সেই জয় শেষ চারের স্বপ্ন উসকে দিয়েছে বাংলাদেশের। পাঁচ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবলে ছ’নম্বরে। এখান থেকে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তা কঠিন হলেও অসম্ভব নয়। সেক্ষেত্রে শর্ত বাকি ম্যাচ জিততে হবে বংলাদেশকে। সোমবার বাংলাদেশ মুখোমুখি হচ্ছে আফগানিস্তানের। যারা এখনও জয়ের মুখ দেখেনি। তবু মাশরাফিদের কাছে এটা সহজ ম্যাচ নয়। বিশেষ করে গুলবদিনরা রবিবার ভারতের বিরুদ্ধে যে লড়াই করেছে তাতে বাংলাদেশ স্বস্তিতে নেই।

Advertisement

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে হাই তোলা নিয়ে আজব সাফাই সরফরাজের]

ভারতের বিরুদ্ধে লড়াইটা যে আফগানিস্তানের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। সেকারণেই হয়তো আফগান অধিনায়ক এই ম্যাচের আগে রীতিমতো হুমকির সুরে বলেছেন, হাম তো ডুবে হ্যায়.. আপ কো ভি লে ডুবেঙ্গে। যার বাংলা তরজমা করলে দাঁড়ায় আমরা তো ডুবেইছি আপনাদেরও সঙ্গে নিয়ে ডুববো।

বিশ্বকাপ দৌড়ে টিকে থাকতে সোমবার জিততেই হবে বাংলাদেশকে। তাদের জন্য সবথেকে বড় ব্যাপার, তাদের ব্যাটিং ভাল হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টাইগাররা ৩২২ রানের টার্গেট দাঁড় করিয়েছিল। অস্ট্রেলিয়ার ৩৮২ তাড়া করতে নেমে থেমেছিল ৩৩৩-৮-এর স্কোরে। অলরাউন্ডার শাকিবকে ব্যাটিং অর্ডারে তিনে তুলে আনার সুফল পাচ্ছে বাংলাদেশ। শাকিব টুর্নামেন্টের এযাবৎ সর্বোচ্চ স্কোরার ডেভিড ওয়ার্নারের থেকে ২২ রানে পিছিয়ে। কিন্তু ব্যাটিং যতটা স্বস্তি দিচ্ছে মাশরাফিকে, বোলিং ততটাই উৎকন্ঠায় রেখেছে। শেষ তিনটি পুরো ম্যাচে তাঁর বোলাররা ৩২০-র বেশি রান দিয়েছেন। ফলে বোলারদের এবার ভাল করতেই হবে।

[আরও পড়ুন: ‘মাহি ভাইয়ের পরামর্শেই হ্যাটট্রিক’, রহস্য ফাঁস করলেন শামি]

সকলেই বলছেন, কোহলিদের বিরুদ্ধে দুর্দান্ত খেলার পর আফগানিস্তান বাকি ম্যাচগুলিতে খোলা মনে খেলতে পারবে। যেহেতু তাদের সামনে পরের ধাপে যাওয়ার হাতছানি আর নেই। তারা লিগ টেবলে এখন সবার শেষে। একবারই এই বিশ্বকাপে তারা পুরো পঞ্চাশ ওভার খেলেছে। সেটা ইংল্যান্ড ম্যাচে। এহেন পরিস্থিতিতেও রবিবারের ভারত ম্যাচ আফগান ড্রেসিংরুমে ইতিবাচক প্রভাব ফেলেছে। এই উইকেট ভারত ম্যাচের মতো বাংলাদেশ ম্যাচেও পাশে থাকবে বলে মনে করছেন গুলবদিন। তিনি বলেছেন, “আমরা টুর্নামেন্টের প্রথম ভাগে খারাপ খেলেছি। পরের অর্ধে তা হয়নি। ভাল খেলেছি। এখন সেরাটা দিতে হবে।”

The post ‘আমরা ডুবেছি, তোমাদেরও ডোবাব’, বাংলাদেশকে হুঁশিয়ারি আফগান অধিনায়কের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement