shono
Advertisement

শুধু সাদা নয়, এবার টেস্ট ক্রিকেটেও রং আনছে আইসিসি

টেস্ট ক্রিকেটের জার্সিতে পরিবর্তন আসছে। The post শুধু সাদা নয়, এবার টেস্ট ক্রিকেটেও রং আনছে আইসিসি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 PM Mar 24, 2019Updated: 09:19 PM Mar 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রঙিন হচ্ছে টেস্ট ক্রিকেট। আর শুধু সাদা জার্সিতে খেলবেন না ক্রিকেটাররা। না, জার্সির রং বদলাচ্ছে না। তবে, বেশ খানিকটা পরিবর্তন আনা হচ্ছে জার্সিতে। এবার থেকে জার্সির পিছনে ক্রিকেটারের নাম এবং জার্সি নম্বরও লেখা থাকবে।

Advertisement

[আরও পড়ুন ফের প্রকাশ্যে বিরাট-গম্ভীর দ্বন্দ্ব, গোতির মন্তব্যের পালটা দিলেন কোহলি]

সাধারণত টেস্ট ক্রিকেট খেলা হয় লাল বলে। লাল বলে খেলা হয় বলেই, জার্সির রং হয় সাদা। যাতে বল দেখতে ব্যাটসম্যান বা ফিল্ডারদের কোনও অসুবিধা না হয়। এমনকী সাইড স্ক্রিনের রংও সাদাই হয়। কিন্তু আইসিসির আধিকারিকরা বিবেচনা করে দেখেছেন, জার্সির পিছনে নাম ও জার্সি নাম্বার রঙিন কালিতে লেখা থাকলেও বলের দৃশ্যমানতায় কোনও অসুবিধা হবে না। তাছাড়া, ইংল্যান্ডের কাউন্টি এবং অস্ট্রেলিয়ায় ঘরোয়া ক্রিকেটে সাদা জার্সির গায়ে রঙিন নাম এবং জার্সি নম্বর লেখা থাকে। সেক্ষেত্রেও খুব একটা সমস্যায় পড়তে হয় না ক্রিকেটারদের।

সুত্রের খবর, এসব ভেবেই এবার টেস্ট ক্রিকেটে সাদা জার্সির পিছনে ক্রিকেটারদের নাম ও নম্বর লেখার প্রস্তাবে সম্মতি দিয়েছে আইসিসি। মূল উদ্দেশ্য অবশ্যই কিছু নতুনত্ব এনে টেস্ট ক্রিকেটকে ফের জনপ্রিয় করে তোলা। টি-২০ এবং ওয়ানডে-র দাপটে এখন টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা অনেকটাই কম। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটকে ফের জনপ্রিয় করে তুলতে একাধিক পদক্ষেপ নিচ্ছে আইসিসি। যার মধ্যে উল্লেখযোগ্য টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু করা। বিশ্বকাপের পরপরই যা শুরু হয়ে যাবে। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার এক আধিকারিক জানাচ্ছেন, “হ্যাঁ, ১ আগস্ট থেকে শুরু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপেই নতুন জার্সির নিয়ম চালু হবে। ক্রিকেটকে জনপ্রিয় করার জন্যই এই পদ্ধতি অবলম্বন করা হচ্ছে।”

[আরও পড়ুনস্পিনে কাবু বিরাটরা, সহজ জয় দিয়ে আইপিএল অভিযান শুরু সিএসকের]

সব ঠিক থাকলে, টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই বিরাট কোহলিরা জার্সি নম্বর-সহ টেস্ট ক্রিকেট খেলতে নামবেন। কোহলি নিজের পছন্দের ১৮ নম্বর জার্সি পরবেন বলেই মনে করা হচ্ছে। যদিও, শচীন তেণ্ডুলকরের ১০ এবং ধোনির ৭ নম্বর জার্সি কাউকে দেওয়া হবে না বলেই সূত্রের খবর।

The post শুধু সাদা নয়, এবার টেস্ট ক্রিকেটেও রং আনছে আইসিসি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement